• ঢাকা
  • শুক্রবার, ১৯ জুলাই, ২০২৪, ৪ শ্রাবণ ১৪৩১, ১২ মুহররম ১৪৪৫

ডিমের দাম ডজনে বাড়ল ১০ টাকা


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: সেপ্টেম্বর ৮, ২০২২, ০৩:৪৮ পিএম
ডিমের দাম ডজনে বাড়ল ১০ টাকা

ডিমের বাজারে আবারও আগুন। মাত্র তিন দিনের ব্যবধানে ডজনপ্রতি ডিমের দাম বেড়েছে ১০ টাকা। বিক্রেতাদের দাবি, মুরগির ফিডের মূল্যবৃদ্ধি কারণ দেখিয়ে উৎপাদন পর্যায়ে ডিমের দাম বাড়ানো হয়েছে, যার প্রভাব পড়েছে খুচরা বাজারে। তবে খামারিদের দাবি, সিন্ডিকেট করে এই দাম বাড়ানো হয়েছে।

ডিমের বাজার ঘুরে দেখা গেছে, বর্তমানে প্রতি ডজন ডিম ১৩০ টাকায় বিক্রি হচ্ছে, যা দুই দিন আগেও ছিল ১২০ টাকা।

এক মাস আগে জ্বালানি তেলের মূল্যবৃদ্ধির পর হু হু করে ডিমের দাম বাড়তে থাকে। সরকারের নানা উদ্যোগে দাম আবার নেমে আসে। কিন্তু আবারও খুচরা বাজারে ডিমের দাম বাড়ায় প্রভাব পড়েছে জনজীবনে।

রাজধানীর শান্তিনগর বাজার ঘুরে এক ক্রেতার সঙ্গে কথা হয়। তিনি সংবাদ প্রকাশকে বলেন, “আমি পরশু ৪০ টাকা হালি দরে ডিম কিনেছি। যা আজ ৪৫ টাকা হালিতে বিক্রি হচ্ছে। এটা একধরনের সিন্ডিকেট, সরকারে নজরদারি দেওয়া দরকার। তা হলেই আগের মূল্যে ফিরে যাওয়া সম্ভব বলে মনে করি।”

এ বিষয়ে একজন বিক্রেতা বলেন, “হঠাৎ করে খামারিরা ডিমের দাম বাড়িয়ে দিয়েছেন। তারা বলছেন, খাবারের দাম বেড়েছে। দাম নাকি এখনো কমেনি। তাদের পোষাচ্ছে না। তাই দাম বাড়তি।”

খামারিরা দায়ী করছেন সিন্ডিকেটকে। তারা বলেন, “মধ্যস্বত্বভোগীরা মূলত ডিমের বাজার অস্থিতিশীল করে রেখেছেন। আমাদের কাছ থেকে কম দামে কিনে তারা বেশি দামে বিক্রি করছেন।”

Link copied!