• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৩ মে, ২০২৪, ৯ জ্যৈষ্ঠ ১৪৩১,

মার্কেটটিকে ‘অগ্নিঝুঁকিপূর্ণ’ ঘোষণা করা হয়েছিল ৭ বছর আগে


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: এপ্রিল ১৫, ২০২৩, ১১:৩৫ এএম
মার্কেটটিকে ‘অগ্নিঝুঁকিপূর্ণ’ ঘোষণা করা হয়েছিল ৭ বছর আগে

রাজধানীর নিউ সুপার মার্কেটে ভয়াবহ আগুনের ঘটনা ঘটেছে। নিউ সুপার মার্কেটের ভবনটিকে ‘অগ্নিঝুঁকিপূর্ণ’ হিসেবে ঘোষণা করা হয়েছিল ২০১৬ সালে।

শনিবার (১৫ এপ্রিল) ভোরে মার্কেটের তৃতীয় তলায় আগুন লাগার ঘটনা ঘটে। সেখানে উপস্থিত ফায়ার সার্ভিসের কর্মকর্তারা এ তথ্য জানান।

প্রায় সাড়ে তিন ঘণ্টার চেষ্টার পর এ আগুন নিয়ন্ত্রণে আসে।

ফায়ার সার্ভিস মহাপরিচালক বলেন, “ঢাকা নিউ সুপার মার্কেট এ অগ্নিকাণ্ডের ঘটনায় একজন ভলান্টিয়ারসহ আমাদের ১২ জন ফায়ার ফাইটার আহত হয়েছেন। আমাদের মনোযোগ আগুন নিয়ন্ত্রণের দিকে, জানমালের ক্ষতি যাতে না হয় সেদিকে। এ ক্ষেত্রে কাজ করতে গিয়ে ফায়ার ফাইটাররা আহত হয়েছেন।”

ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদপ্তরের ভারপ্রাপ্ত কর্মকর্তা (মিডিয়া) শাহজাহান সিকদার বলেন, “আজ ভোর ৫টা ৪০ মিনিটে নিউ সুপার মার্কেটে এ আগুন লাগে এবং ৫টা ৪৩ মিনিটে ঘটনাস্থলে ফায়ার সার্ভিসের ইউনিট পৌঁছে আগুন নিয়ন্ত্রণে কাজ শুরু করে। পরে ইউনিট সংখ্যা বাড়িয়ে ১৯টি এবং সর্বশেষ ২৬টি করা হয়েছে। তবে এখন পর্যন্ত কোনো হতাহতের তথ্য পাওয়া যায়নি।”

এদিকে আগুন নিয়ন্ত্রণে ফায়ার সার্ভিসের পাশাপাশি কাজ করছেন র‍্যাব, পুলিশ ও সেনাবাহিনীর সদস্যরা। এ ছাড়া ব্যবসায়ীরাও আগুন নিয়ন্ত্রণে ফায়ার সার্ভিসের সদস্যদের সাহায্য করছে।

Link copied!