• ঢাকা
  • শনিবার, ০৪ মে, ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১, ২৪ শাওয়াল ১৪৪৫
গুলিস্তানে বিস্ফোরণ

নিহতদের পরিবারকে ৫০ হাজার টাকা করে দেওয়া হচ্ছে


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: মার্চ ৭, ২০২৩, ১১:২৮ পিএম
নিহতদের পরিবারকে ৫০ হাজার টাকা  করে দেওয়া হচ্ছে

রাজধানীর গুলিস্তানে বিস্ফোরণে নিহতদের পরিবারকে তাৎক্ষণিক ৫০ হাজার টাকা ক্ষতিপূরণ দিচ্ছে ঢাকা জেলা প্রশাসন। এছাড়া চিকিৎসা সহায়তা, খাদ্য সহায়তা থেকে শুরু করে স্বজনদেরও সব ধরনের সহায়তা দেওয়া হবে। এছাড়া আহতদেরও আর্থিক সহায়তা দেওয়ার ঘোষণা দেওয়া হয়েছে জেলা প্রশাসনের পক্ষ থেকে।

মঙ্গলবার (৭ মার্চ) রাতে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালের জরুরি বিভাগের সামনে একটি বুথ চালু করে ঢাকা জেলা প্রশাসন। সেখানে এ কথা জানান ঢাকার জেলা প্রশাসক মোহাম্মদ মমিনুর রহমান।

মোহাম্মদ মমিনুর রহমান বলেন, বুথ থেকে নিহতদের তাৎক্ষণিক ৫০ হাজার, গুরুতর আহতদের ২৫ হাজার, সামান্য আহতদের ১৫ হাজার আর্থিক সহায়তা দেওয়া হবে।

গুলিস্তানে ভবনে বিস্ফোরণের ঘটনায় শেষ খবর পাওয়া পর্যন্ত (রাত ১০টা পর্যন্ত) ১৭ জনের মরদেহ ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে আনা হয়েছে।

এর আগে বিকাল ৪টা ৫০ মিনিটের দিকে বিস্ফোরণের ঘটনা ঘটে। এরপর হতাহতদের দ্রুত ঢামেকে আনা হয়।

ফায়ার সার্ভিস বলছে, ভবনটি বাণিজ্যিক হওয়ায় ভেতরে অনেকের থাকার আশঙ্কা রয়েছে। ইতোমধ্যে অনেককে উদ্ধার করে হাসপাতালে পাঠানো হয়েছে। ভবনটির ভেতরে আরও আহত কেউ আটকা পড়েছে কি না, তা খুঁজে দেখা হচ্ছে।

এদিকে প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, বিস্ফোরণের ভয়াবহতা এত বেশি ছিল যে মুহূর্তেই স্তব্ধ হয়ে যায় পুরো এলাকা। দেয়াল ভেঙে এসে পড়ে রাস্তায়। বহু মানুষ উড়ে এসে রাস্তায় পড়েছেন। সড়কে থাকা বহু গাড়ি ক্ষতিগ্রস্ত হয়েছে। ক্ষতিগ্রস্ত হয়েছে পার্শবর্তী ভবনগুলোও। ভেঙে পড়েছে অনেক ভবনের কাঁচ। বাসযাত্রী থেকে শুরু করে পথচারী পর্যন্ত আশেপাশে থাকা সবাই হতাহত হয়েছেন।

Link copied!