• ঢাকা
  • শুক্রবার, ০৩ মে, ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১, ২৪ শাওয়াল ১৪৪৫
গুলিস্তানে বিস্ফোরণ

বার্ন ইনস্টিটিউটে ভর্তি ১০ জনের অবস্থাই আশঙ্কাজনক


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: মার্চ ৮, ২০২৩, ১২:২৩ পিএম
বার্ন ইনস্টিটিউটে ভর্তি ১০ জনের অবস্থাই আশঙ্কাজনক

রাজধানীর গুলিস্তানের সিদ্দিকবাজারে ভবনে বিস্ফোরণের ঘটনায় এখন পর্যন্ত ১৮ জনের মৃত্যু খবর জানা গেছে। এ ছাড়া নিখোঁজ রয়েছেন ৩ জন। এ ঘটনায় আহত হয়েছেন শতাধিক। আহতদের মধ্যে শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে ভর্তি আছেন ১০ জন। তাদের প্রত্যেকের অবস্থাই আশঙ্কাজনক বলে জানিয়েছেন ইনস্টিটিউটের সমন্বয়ক অধ্যাপক ডা. সামন্ত লাল সেন।

বুধবার (৮ মার্চ) সকালে গণমাধ্যমকে এ তথ্য জানান তিনি।

ডা. সামন্ত লাল সেন বলেন, “ওই ১০ জনের মধ্যে ২ জন নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) চিকিৎসাধীন। তাদের অবস্থা অনেক বেশি আশঙ্কাজনক। বাকিদের অবস্থাও আশঙ্কাজনক। তাদের শরীরের বেশিরভাগই পুড়ে গেছে।”

এর আগে মঙ্গলবার (৭ মার্চ) বিকেল পৌনে পাঁচটার দিকে গুলিস্তানে বিআরটিসির বাস কাউন্টারের কাছে সিদ্দিকবাজারে ভয়াবহ বিস্ফোরণ ঘটে। এতে পাশাপাশি দুটি বহুতল ভবন ক্ষতিগ্রস্ত হয়। একটি ভবন সাততলা, আরেকটি ভবন পাঁচতলা। এর মধ্যে সাততলা ভবনের বেজমেন্ট, প্রথম ও দ্বিতীয় তলা বিধ্বস্ত হয়েছে। আর পাঁচতলা ভবনের নিচতলাও বিধ্বস্ত হয়েছে।

এদিকে প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, বিস্ফোরণের ভয়াবহতা এত বেশি ছিল যে মুহূর্তেই স্তব্ধ হয়ে যায় পুরো এলাকা। দেয়াল ভেঙে এসে পড়ে রাস্তায়। বহু মানুষ উড়ে এসে রাস্তায় পড়েছেন। সড়কে থাকা বহু গাড়ি ক্ষতিগ্রস্ত হয়েছে। ক্ষতিগ্রস্ত হয়েছে পার্শ্ববর্তী ভবনগুলোও। ভেঙে পড়েছে অনেক ভবনের কাঁচ। বাসযাত্রী থেকে শুরু করে পথচারী পর্যন্ত আশেপাশে থাকা সবাই হতাহত হয়েছেন।

Link copied!