• ঢাকা
  • বুধবার, ১৫ মে, ২০২৪, ১ জ্যৈষ্ঠ ১৪৩১, ৬ জ্বিলকদ ১৪৪৫

‘বিএনপি দেশের মানুষকে কোনো স্বপ্ন দেখাতে পারেনি’


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: এপ্রিল ২৯, ২০২৩, ০৫:৪৪ পিএম
‘বিএনপি দেশের মানুষকে কোনো স্বপ্ন দেখাতে পারেনি’

বিএনপি দেশের মানুষকে কোনো স্বপ্ন দেখাতে পারেনি বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিম। তিনি বলেছেন, “বিএনপি দেশের গণতন্ত্রকে বলি দিয়ে মানুষকে বিভ্রান্ত করতে চায়। তাদের বিপক্ষে সবাইকে সত্যি কথা বলতে হবে। তারা বাংলাদেশের মানুষের ভাগ্য পরিবর্তনের জন্য কিছুই করেনি। তাদের সৃষ্টি হয়েছে অন্ধকার যুগে বসবাস করার জন্য। তারা বাঙালি জাতিকে শোষণ করে নিজেদের ভাগ্য পরিবর্তন করতে চায়। তারা সন্ত্রাসী কর্মকাণ্ডের হুমকি দিয়ে দেশের গণতন্ত্রকে পদদলিত করেছে।”

শনিবার ( ২৯ এপ্রিল) দুপুরে কৃষিবিদ ইনস্টিটিউশনে ওয়ার্ল্ড ভেটেরিনারি দিবস উপলক্ষে অনুষ্ঠিত এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। এর আগে প্রাণিস্পদ অধিদপ্তর প্রাঙ্গন থেকে বাংলাদেশের সব স্তরের সাধারণ ভেটেরিনারিয়ানগণকে নিয়ে এক বর্ণাঢ্য র‌্যালি খামারবাড়ি মোড় প্রদক্ষিণ করে।

বাহাউদ্দিন নাছিম বলেন, “বিএনপি অসাম্প্রদায়িক ও শান্তিপূর্ণ রাজনীতিতে বিশ্বাস করে না। তারা কখনো দেশের উন্নয়ন ও অগ্রগতি চায় না। তারা পাকিস্তানের এজেন্ট ও সন্ত্রাসীদের মদতদাতা। বিএনপি নিজেদের পাকিস্তানের  উত্তরাধিকার হিসেবে নিজেদের পরিচয় দিয়ে আনন্দ লাভ করে। তাই মাঝে মাঝে মুখ ফসকে তাদের পাকিস্তান প্রীতি প্রকাশ পায়।”

তিনি বলেন, “আমাদের স্বপ্ন হবে আকাশচুম্বী, সেই স্বপ্ন বাস্তবায়ন করতে হবে। আমাদের ভেতরে যদি কোনো অনৈক্য বা বিভেদ থাকে তাহলে সেগুলো ধীরে ধীরে নিরসন করার জন্য আমাদের এগিয়ে আসতে হবে। কারণ আমরা সেই জাতি যারা মায়ের ভাষার জন্য জীবন দিয়ে বিশ্ববাসীর কাছে অনন্য জাতি হিসেবে মর্যাদা লাভ করেছি। আমরা সেই জাতি যারা খালি হাতে মুক্তিযুদ্ধে অংশগ্রহণ করে লাখ লাখ মানুষ জীবন দিয়ে একটি বড় সামরিক বাহিনীকে পরাজিত করে বিজয় ছিনিয়ে এনেছি।”

তিনি আরও বলেন,  “২০০৯ সালে জনগণের বিপুল রায়ে আওয়ামী লীগ পুনরায় সরকার গঠন করলে ভেটেরিনারি শিক্ষা ও ভেটেরিনারি পেশার উন্নয়নে নানামুখী কর্মপরিকল্পনা গ্রহণ করেছে। বিভিন্ন শিক্ষা ও গবেষণা প্রতিষ্ঠানে এবং প্রাণিসম্পদ অধিদপ্তরে গবেষণা, পশুপাখির রোগ নিয়ন্ত্রণ ও উৎপাদন বৃদ্ধির জন্য আওয়ামী লীগ সরকার অসংখ্য প্রকল্প গ্রহণ করেছে। ভেটেরিনারিয়ানদের দক্ষ ব্যবস্থাপনায় এ সকল প্রকল্প বাস্তবায়নের ফলে দেশে প্রাণিসম্পদের ব্যাপক উন্নয়ন আজ দৃশ্যমান। প্রধানমন্ত্রীর দিকনির্দেশনায় মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয় এবং প্রাণিসম্পদ অধিদপ্তর ও সংশ্লিষ্ট বেসরকারি খাতসমূহ নিরলস ভাবে কাজ করে যাচ্ছে। যার ফলশ্রুতিতে বাংলাদেশে বিগত এক দশকে প্রাণিসম্পদ খাতে ব্যাপক উন্নয়ন সাধিত হয়েছে।”

Link copied!