• ঢাকা
  • শুক্রবার, ১৭ মে, ২০২৪, ২ জ্যৈষ্ঠ ১৪৩১, ৮ জ্বিলকদ ১৪৪৫

‘ড. ইউনূসকে নিয়ে বিশিষ্টজনদের ওইটা বিবৃতি নয়, বিজ্ঞাপন’


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: জানুয়ারি ৩০, ২০২৪, ০৩:১৪ পিএম
‘ড. ইউনূসকে নিয়ে বিশিষ্টজনদের ওইটা বিবৃতি নয়, বিজ্ঞাপন’
সাংবাদিকদের সঙ্গে কথা বলছেন পররাষ্ট্রমন্ত্রী ড. হাছান মাহমুদ। ছবি : সংগৃহীত

ড. ইউনূসকে নিয়ে বিশ্বে বিভিন্ন ক্ষেত্রে নেতৃত্বস্থানীয় ২৪২ ব্যক্তির দেওয়া বিবৃতি প্রসঙ্গে পররাষ্ট্রমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, “প্রকৃতপক্ষে এটি বিবৃতি নয়, এটা বিজ্ঞাপন। এর আগেও এমন ছাপা হয়েছে।”

মঙ্গলবার (৩০ জানুয়ারি) সকালে রাজধানীর ফরেন সার্ভিস একাডেমিতে নর্থ মেসিডোনিয়া, হাঙ্গেরিসহ পূর্ব ইউরোপের ১৪ দেশের অনাবাসিক রাষ্ট্রদূতের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ শেষে তিনি এস কথা বলেন।

হাছান মাহমুদ বলেন, “লবিস্ট ফার্মের মাধ্যমে এটা করা হয়েছে। ড. ইউনূসের বিচার স্বচ্ছ প্রক্রিয়াতেই হচ্ছে।”

হাছান মাহমুদ আরও বলেন, “ড. ইউনূসের প্রতি সম্মান রেখে বলতে চাই, বাংলাদেশের বিচার প্রক্রিয়া অত্যন্ত স্বচ্ছ। তার বিরুদ্ধে সরকার নয়, শ্রমিকরা মামলা করেছেন।”

এর আগে ড. ইউনূসের বিরুদ্ধে শ্রম আইন লঙ্ঘনের মামলায় ‘ধারাবাহিক বিচার বিভাগীয় হয়রানি এবং কারাদণ্ড’ নিয়ে উদ্বেগ জানিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে খোলা চিঠি পাঠিয়েছেন শতাধিক নোবেল বিজয়ীসহ বিশ্বে বিভিন্ন ক্ষেত্রে নেতৃত্বস্থানীয় ২৪২ ব্যক্তি।

ড. ইউনূসের ‘প্রহসনমূলক’ বিচারের অবসানের আহ্বান জানিয়ে বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে একটি চিঠি লিখেছেন তারা। চিঠিটি ২৮ জানুয়ারি ‘প্রটেক্ট ইউনূস ডট ওয়ার্ডপ্রেস ডট কম’ (protectyunus.wordpress.com) ওয়েবসাইটে এবং ২৯ জানুয়ারি মার্কিন গণমাধ্যম ওয়াশিংটন পোস্টে প্রকাশ করা হয়।

Link copied!