• ঢাকা
  • শনিবার, ০৪ মে, ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১, ২৪ শাওয়াল ১৪৪৫

মেট্রোরেলে ভাড়া বাড়তে পারে, জানাল ডিএমটিসিএল


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: ফেব্রুয়ারি ১৬, ২০২৪, ০৩:২০ পিএম
মেট্রোরেলে ভাড়া বাড়তে পারে, জানাল ডিএমটিসিএল

ঢাকার পরিবহনে জনপ্রিয়তা পাওয়া মেট্রোরেলে ভাড়া বাড়ানো হতে পারে। বৃহস্পতিবার (১৫ ফেব্রুয়ারি) এক সংবাদ সম্মেলনে এ কথা জানিয়েছেন ডিএমটিসিএলের ব্যবস্থাপনা পরিচালক এম এ এন সিদ্দিক।

ডিএমটিসিএলের ব্যবস্থাপনা পরিচালক এম এ এন সিদ্দিক আরও জানান, যদি এনবিআর টিকিটের ওপর কর আরোপ করে কিংবা বিদ্যুতের দাম বাড়ে, তাহলে মেট্রোতে যাতায়াতের ভাড়াও বেড়ে যাবে। তবে এখনো ভাড়া বাড়ানোর কোনো সিদ্ধান্ত হয়নি বলে জানান তিনি।

এ ছাড়া বিভিন্ন সময় ট্রেন চলাচলে বিঘ্ন হওয়ার বিষয়ে তিনি বলেন, একেক সময় একেক কারণে ট্রেন চলাচলে বিঘ্ন হচ্ছে। বুধবারের (১৪ ফেব্রুয়ারি) সমস্যা ঘুড়ির জন্য হয়েছে। ঘুড়ি সরাতে গেলে পুরো লাইন বন্ধ করতে হয়। লাইন বন্ধ না করে কাজ করা যায় না। ঘুড়ি ও ফানুস ওড়ানোর বিরুদ্ধে নির্বাহী ম্যাজিস্ট্রেটের মাধ্যমে ব্যবস্থা নেওয়া হচ্ছে।

এর মধ্যে দুজনের বিরুদ্ধে কাফরুল থানায় মামলা করা হয়েছে। ছয়জন অপ্রাপ্তবয়স্ক হওয়ায় থানায় মুচলেকা নিয়ে অভিভাবকের জিম্মায় ছেড়ে দেওয়া হয়েছে। ঘুড়ি তৈরি ও বিক্রেতাদের বিরুদ্ধে অভিযান চালানো হয়েছে। প্রায় সাত হাজার ঘুড়ির সঙ্গে লাটাই, সুতা এগুলো জব্দ করা হয়েছে। এই অভিযান চলতে থাকবে। না হলে মেট্রোরেল বন্ধ করে দেওয়া ছাড়া উপায় থাকবে না।

যাত্রীদের সুবিধার জন্য শনিবার (১৭ ফেব্রুয়ারি) থেকে ‘পিক আওয়ারে’ ১০ মিনিটের পরিবর্তে ৮ মিনিট পরপর মেট্রোরেল ছাড়া হবে। মেট্রোরেল চলাচলের এই সূচি রমজান মাস শুরুর আগ পর্যন্ত থাকবে।

Link copied!