• ঢাকা
  • শনিবার, ১১ মে, ২০২৪, ২৭ বৈশাখ ১৪৩১, ২ জ্বিলকদ ১৪৪৫

রাতে বাড়বে তাপমাত্রা, জানাল আবহাওয়া অধিদপ্তর


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: ফেব্রুয়ারি ৪, ২০২৪, ০২:২৭ পিএম
রাতে বাড়বে তাপমাত্রা, জানাল আবহাওয়া অধিদপ্তর
রাতে কেমন তাপমাত্রা জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর। ছবি : সংগৃহীত

শীতের প্রকোপ কমতে শুরু করলেও চলতি ফেব্রুয়ারি মাসে আরও দু-একবার শৈত্যপ্রবাহের পূর্বাভাস রয়েছে। আগামী তিন দিনে সারা দেশে রাতের তাপমাত্রা ১-২ ডিগ্রি সেলসিয়াস বাড়বে বলে পূর্বাভাস দিয়েছে আবহাওয়া অধিদপ্তর। সেই সঙ্গে সিলেট অঞ্চলের দু-এক জায়গায় বৃষ্টির সম্ভাবনা রয়েছে বলে জানানো হয়েছে।

রোববার (৪ ফেব্রুয়ারি) সকালে পরবর্তী ৭২ ঘণ্টার আবহাওয়া বার্তায় জানানো হয়েছে, অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ সারা দেশের আবহাওয়া শুষ্ক থাকতে পারে। আজ ও আগামীকাল (সোমবার) সারা দেশে রাতের তাপমাত্রা ১ থেকে ২ ডিগ্রি সেলসিয়াস বাড়তে পারে।

পরদিন মঙ্গলবার সারা দেশে রাত ও দিনের তাপমাত্রা সামান্য বাড়লেও এদিন সিলেট অঞ্চলের দু-এক জায়গায় গুঁড়ি গুঁড়ি বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

এ ছাড়া এই দিনগুলোতে মধ্যরাত থেকে সকাল পর্যন্ত দেশের নদী অববাহিকায় মাঝারি থেকে ঘন কুয়াশা এবং অন্যত্র হালকা থেকে মাঝারি ধরনের কুয়াশা পড়তে পারে। ঘন কুয়াশার কারণে অভ্যন্তরীণ নৌ পরিবহনে সাময়িক বিঘ্ন ঘটতে পারে।

আজ ঢাকায় উত্তর ও উত্তর-পশ্চিম দিক থেকে ঘণ্টায় ৬ থেকে ১২ কিলোমিটার বেগে বাতাস প্রবাহিত হচ্ছে। সকাল ৬টায় ঢাকায় বাতাসের আপেক্ষিক আর্দ্রতা ছিল ৮০ শতাংশ।

আজ দেশের সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে দিনাজপুরে ৯ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস। গতকাল দেশের সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করা হয়েছে সীতাকুণ্ড ও খেপুপাড়ায় ২৯ দশমিক শূন্য ডিগ্রি সেলসিয়াস।

Link copied!