• ঢাকা
  • বুধবার, ২২ মে, ২০২৪, ৮ জ্যৈষ্ঠ ১৪৩১,

তারেক রহমান রাজনৈতিক নয়, সন্ত্রাসী নেতা : হানিফ


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: ডিসেম্বর ৪, ২০২৩, ০৫:৪০ পিএম
তারেক রহমান রাজনৈতিক নয়, সন্ত্রাসী নেতা : হানিফ
মানববন্ধনে বক্তব্য রাখছেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ। ছবি : সংগৃহীত

কর্মসূচির নামে গাড়িতে আগুন দেওয়া এবং সন্ত্রাসী কর্মকাণ্ড বরদাস্ত করা হবে না বলে হুঁশিয়ারি দিয়েছেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ। তিনি বলেছেন, “বেগম জিয়ার রাজনীতি করার মতো শারীরিক সক্ষমতা নেই। বর্তমান তাদের নেতা তারেক রহমান। যিনি লন্ডনে বসে আছেন। তিনি (তারেক রহমান) রাজনৈতিক নেতা নয়, সন্ত্রাসী নেতা। এমন সন্ত্রাসী নেতার মাধ্যমে দেশে কোনো কল্যাণ আসতে পারে না।”

সোমবার (৪ ডিসেম্বর) জাতীয় প্রেস ক্লাবের সামনে জাতীয় শ্রমিক লীগ আয়োজিত মানববন্ধনে তিনি এসব কথা বলেন। ‘বিএনপি-জামায়াতের আগুন-সন্ত্রাসীদের পেট্রল বোমা হামলায় ট্রাক ড্রাইভার বেলাল হত্যার প্রতিবাদে’ এ মানববন্ধনের আয়োজন করা হয়।

বিএনপির সমালোচনা করে মাহবুব উল আলম হানিফ বলেন, “আপনারা (বিএনপি) ভেবেছেন, তথাকথিত গণতন্ত্রের নাম করে দু-এক জায়গায় পেট্রল বোমা মেরে আগুন দিলেই সফলতা হয়ে যাবে। এখন আপনাদের আন্দোলন হচ্ছে পেট্রল বোমার এবং সেটি নিজেদের না, আউটসোর্সিং করে করাতে হচ্ছে।”

আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক বলেন, “বিএনপি রাষ্ট্র ক্ষমতায় থাকতে দেশকে কিছুই দিতে পারে নাই। দেশকে বিশ্বের এক নম্বর দুর্নীতি রাষ্ট্র বানিয়েছিল। তারা ক্ষমতায় থাকতে দেশকে সন্ত্রাসীর চারণভূমি বানিয়েছিল। জঙ্গি সংগঠন তৈরি করেছিল। সারা দেশে সিরিজ বোমা হামলা চালিয়েছিল। অন্য দেশের জঙ্গিদের এখানে আশ্রয় দিয়ে তাদের অস্ত্র সরবরাহ করেছিল। সেই বিএনপি কোন মুখে রাষ্ট্র ক্ষমতায় যাওয়ার স্বপ্ন দেখে, সেটা ভাবলে অবাক হয়ে যাই।”

মাহবুব উল আলম হানিফ বলেন, “পৃথিবীতে যারা সন্ত্রাসী কর্মকাণ্ডের পথ বেছে নিয়েছে তারা টিকতে পারে নাই। এখানেও যারা সন্ত্রাসীর পথ বেছে নিয়েছেন, তাদের ধ্বংস অনিবার্য। আমরা পরিষ্কারভাবে বলতে চাই, পেট্রল বোমা মেরে , বাসে আগুন দিয়ে কোনো রাজনৈতিক সুবিধা অর্জন করা যাবে না। এ সরকার এত দুর্বল নয়।”

মাহবুব উল আলম হানিফ আরও বলেন, “সংবিধান অনুযায়ী আগামী ৭ জানুয়ারি নির্বাচন অনুষ্ঠিত হবে। এ নির্বাচনে অংশ নেওয়ার জন্য সারা দেশের মানুষের মধ্যে উৎসবের আমেজ বিরাজ করছে। নির্বাচন বানচাল করা অপরাধীদের কোনো সুযোগ নেই। নির্বাচন যথাসময়ে অনুষ্ঠিত হবে। আপনারা যারা নির্বাচনে অংশগ্রহণ করেন নাই, তারা ভুল করছেন।”

Link copied!