• ঢাকা
  • সোমবার, ২৯ এপ্রিল, ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫

নিজেকে জঙ্গি দাবি করে ৯৯৯-এ কল দিয়ে তরু‌ণের আত্মসমর্পণ


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: ফেব্রুয়ারি ১৪, ২০২৩, ০৪:৩০ পিএম
নিজেকে জঙ্গি দাবি করে ৯৯৯-এ কল দিয়ে তরু‌ণের আত্মসমর্পণ

নি‌জে‌কে জ‌ঙ্গি দা‌বি ক‌রে জাতীয় জরু‌রি সেবা ৯৯৯-এ ফোন করে আত্মসমর্পণের ইচ্ছা প্রকাশ করেন এক তরুণ। তাৎক্ষ‌ণিক তার নাম-পরিচয় জানা যায়‌নি। প‌রে পু‌লিশ গি‌য়ে তা‌কে হেফাজ‌তে নেয়।

মঙ্গলবার (১৪ ফেব্রুয়ারি) বেলা পৌনে ১২টায় তিনি ‘জাতীয় জরুরি সেবা ৯৯৯’ নম্বরে ফোন করেন।

বিষয়টি নিশ্চিত করে ৯৯৯-এর মি‌ডিয়া কর্মকর্তা পু‌লিশ প‌রিদর্শক আনোয়ার সাত্তার ব‌লেন, “ফো‌নে ওই তরুণ জানান, গত ২৭ ডিসেম্বর হিজরতের উদ্দেশ্যে কুমিল্লার বাড়ি থেকে টাকাপয়সা চুরি করে নতুন জ‌ঙ্গি সংগঠন ‘আনসার আল ইসলাম ফিল হিন্দাল শরক্বীয়া’তে যোগ ‌দি‌তে ঘর ছেড়েছিলেন তি‌নি। এরপর তিনি ঢাকার বসুন্ধরা এলাকায়, উত্তরখান ও দক্ষিণখানের বিভিন্ন মেসে অবস্থান করেন। প্রশিক্ষণ গ্রহণের জন্য তার কক্সবাজার যাওয়ার কথা ছিল। একপর্যায়ে তিনি তার ভুল বুঝতে পেরে পালিয়ে যান। প‌রে উত্তরখান থানা এলাকায় এক ব্যক্তির আশ্রয় লাভ করেন। তিনি স্বাভাবিক জীবনে ফিরতে চাচ্ছিলেন, কিন্তু ভয় পাচ্ছিলেন তার দলের সদস্যদের হাতে ধরা পড়লে হত্যার শিকার হতে পারেন।”

আনোয়ার সাত্তার বলেন, “এসব তথ্য জানিয়ে আইনের কাছে আত্মসমর্পণের ইচ্ছা প্রকাশ করে মঙ্গলবার বেলা পৌনে ১২টায় তিনি ৯৯৯ নম্বরে ফোন করেন। ৯৯৯ কলটেকার কনস্টেবল জয় বিশ্বাস কলটি রিসিভ করেছিলেন। তি‌নি তাৎক্ষণিক বিষয়‌টি ডিএম‌পির উত্তরখান জোনের এডিসি ইয়াসির আরাফাতকে জানান। সংবাদ পেয়ে উত্তরখান থানা-পুলিশের একটি দল কলারের বর্ণনামতে উত্তরখানের কোটবাড়ি আটিপাড়া এলাকায় যায়।”

আনোয়ার সাত্তার আরও বলেন, “পরে উত্তরখান থানা পু‌লিশ ৯৯৯-কে জানান, তারা ২৬ বছর বয়সী তরুণ কলারকে উদ্ধার করে থানায় নিয়ে গে‌ছেন। ওই তরুণ‌কে জিজ্ঞাসাবাদ করা হ‌চ্ছে। পরবর্তী আইনি ব্যবস্থা প্রক্রিয়াধীন ”

Link copied!