• ঢাকা
  • বৃহস্পতিবার, ১৬ মে, ২০২৪, ২ জ্যৈষ্ঠ ১৪৩১, ৭ জ্বিলকদ ১৪৪৫
বাসচাপায় নাদিয়ার মৃত্যু

আল্টিমেটাম দিয়ে সড়ক ছাড়লেন শিক্ষার্থীরা


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: জানুয়ারি ২৩, ২০২৩, ০৪:২৩ পিএম
আল্টিমেটাম দিয়ে সড়ক ছাড়লেন শিক্ষার্থীরা

এক ঘণ্টা অবরোধের পর বিমানবন্দর সড়ক থেকে সরে গেছেন নর্দান ইউনিভার্সিটির শিক্ষার্থীরা। সোমবার (২৩ জানুয়ারি) দুপুর দেড়টার দিকে দাবি মেনে নেওয়ার আশ্বাসে অবরোধ প্রত্যাহার করে নেন তারা। এরপর ওই সড়কে যান চলাচল স্বাভাবিক হয়।

এর আগে দুপুর সাড়ে ১২টার দিকে কাওলা ফুটওভারব্রিজের নিচে অবস্থান নেন নর্দান ইউনিভার্সিটির শিক্ষার্থীরা। এ সময় তারা চার দফা দাবি তুলে ধরেন।

ভিক্টর ক্লাসিক পরিবহনের ঘাতক বাসটির চালক ও হেলপারকে সোমবার সকালে বাড্ডার আনন্দনগর এলাকায় সার্জেন্ট টাওয়ারের পেছন থেকে গ্রেপ্তার করে পুলিশ। তারা হলেন চালক মো. লিটন ও হেলপার মো. আবুল খায়ের। তাদের দুজনের বাড়ি ভোলায়। দুর্ঘটনার পর তারা পালিয়ে গিয়েছিলেন।

এর আগে রোববার (২২ জানুয়ারি) দুপুরে কুড়িল বিশ্বরোডে যমুনা ফিউচার পার্কের সামনে ভিক্টর ক্লাসিক পরিবহনের বাসের চাপায় নিহত হন নাদিয়া। তিনি নর্দান ইউনিভার্সিটির ফার্মাসি বিভাগের শিক্ষার্থী ছিলেন। মাত্র দুই সপ্তাহ আগে তিনি সেখানে ভর্তি হয়েছিলেন।

নর্দান ইউনিভার্সিটির শিক্ষার্থী আশরাফুল বলেন, “আমাদের ৪ দফা দাবি দ্রুত বাস্তবায়ন হবে বলে পুলিশ জানিয়েছে। আমরা পুলিশকে বলেছি ২৯ জানুয়ারির মধ্যে আমাদের দাবি পূরণ না হলে আমরা আবারও রাস্তায় নামব। তবে আরও একটি কথা আমরা পুলিশকে জানিয়েছি, যদি আজ থেকে রাস্তায় ভিক্টর ক্লাসিকের কোনো বাস চলাচল করে তাহলে আমরা সঙ্গে সঙ্গে রাস্তায় নামব।”

দাবিগুলো হলো ভিক্টর বাসের রুট পারমিট বাতিল করা, নাদিয়ার পরিবারকে ক্ষতিপূরণ দেওয়া, বাসচালক ও হেলপারের গ্রেপ্তারের বিষয়ে পর্যাপ্ত প্রমাণ দেওয়া, এবং কাওলা এলাকায় একটি বাস স্টপেজ করা।

শিক্ষার্থীদের রাস্তা অবরোধের কারণে খিলক্ষেত থেকে উত্তরাগামী রাস্তায় যান চলাচল সম্পূর্ণ বন্ধ হয়ে যায়।  

Link copied!