• ঢাকা
  • শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৯ রমজান ১৪৪৫

উন্নত দেশ গড়তে দরকার স্থিতিশীল সরকার : পররাষ্ট্রমন্ত্রী


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: মার্চ ২৯, ২০২৩, ০৮:৪৬ পিএম
উন্নত দেশ গড়তে দরকার স্থিতিশীল সরকার : পররাষ্ট্রমন্ত্রী

২০৪১ সালের মধ্যে উন্নত দেশ গড়তে স্থিতিশীল সরকার দরকার বলে মন্তব্য করেছেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন। তিনি বলেছেন, “দেশ স্বাধীন হয়েছে ৫২ বছর। তবে আওয়ামী লীগ সময় পেয়েছে বঙ্গবন্ধুর সাড়ে তিন বছর, ১৯৯৬ থেকে ২০০১ সালে ৫ বছর ও বর্তমানে ১৪ বছর সব মিলিয়ে সাড়ে ২২ বছর।”

বুধবার (২৯ মার্চ) দুপুরে জাতীয় প্রেসক্লাবের আবদুস সালাম হলে জাহাঙ্গীর আলমের লেখা ‘স্বাধীনতার ৫২ বছর: প্রত্যাশা ও প্রাপ্তি’ শীর্ষক বইয়ের মোড়ক উন্মোচন ও সেমিনারে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

আব্দুল মোমেন বলেন, “স্বাধীনতার ৫২ বছরের ২৯ বছরেই আওয়ামী লীগ ক্ষমতার বাইরে ছিল। এ ২৯ বছর দেশের কোনো উন্নতি হয়নি। তাই শেখ হাসিনা সরকার বারবার দরকার। ২০৪১ সালের মধ্যে উন্নত দেশ গড়তে হলে এ সময়ে দরকার স্থিতিশীল সরকার।”

তিনি বলেন, “দুবাই এখন ইন্টারন্যাশনাল হাব, আমাদের মতো ১৯৭১ সালে দেশটি স্বাধীন হয়েছিল। কিন্তু সেই দেশটির অভাবনীয় পরিবর্তন হয়েছে। এ সাফল্যের পেছনে রয়েছে একটি স্থিতিশীল সরকার আর কমিটমেন্টাল ভিশন অব লিডারশিপ।”

জাহাঙ্গীর আলমের লেখা বইয়ের কথা তুলে ধরে পররাষ্ট্রমন্ত্রী বলেন, “বিএনপির সময় বিভিন্ন সূত্র কেমন ছিল। আর আওয়ামী লীগ সরকারের সময় কেমন হলো। বর্তমান মাথাপিছু আয় ও রপ্তানি আয় প্রায় ৫২ বিলিয়ন ডলার এগুলো যুক্ত করতে পরামর্শ দিয়ে বইটি নির্বাচনের সময় খুব গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে।”

সংসদ সদস্য রওশন আরা মান্নানের সভাপতিত্বে সেমিনারে বিশেষ অতিথি ছিলেন সাবেক রেলমন্ত্রী মুজিবুল হক, প্রধান আলোচক আওয়ামী যুবলীগের সাধারণ সম্পাদক মো. মাইনুল হোসেন খান নিখিল।

এছাড়া ঢাকা সাংবাদিক ইউনিয়নের সহসভাপতি মানিক লাল ঘোষ, দৈনিক প্রাচ্যবাণী সম্পাদক অধ্যাপক জাহাঙ্গীর আলম প্রমুখ বক্তব্য দেন।

Link copied!