• ঢাকা
  • বুধবার, ০৮ মে, ২০২৪, ২৫ বৈশাখ ১৪৩১, ২৮ শাওয়াল ১৪৪৫

‘বঙ্গবন্ধুর অসমাপ্ত স্বপ্নকে বাস্তবায়ন করছেন শেখ হাসিনা’


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: আগস্ট ২৬, ২০২৩, ০৪:০২ পিএম
‘বঙ্গবন্ধুর অসমাপ্ত স্বপ্নকে বাস্তবায়ন করছেন শেখ হাসিনা’

আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও সংসদ উপনেতা মতিয়া চৌধুরী বলেছেন, “জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের অসমাপ্ত স্বপ্নকে একে একে বাস্তবায়ন করছেন তার কন্যা শেখ হাসিনা।”

শনিবার (২৬ আগস্ট) সকালে ধানমন্ডি ৩২ নম্বরে আওয়ামী লীগের আন্তর্জাতিকবিষয়ক উপকমিটির উদ্যোগে পঁচাত্তরের ১৫ আগস্ট বঙ্গবন্ধু ও তার পরিবারের নিহত সদস্যদের স্মরণে এক শোকসভায় তিনি এসব কথা বলেন।

মতিয়া চৌধুরী বলেন, “শেখ হাসিনা বঙ্গবন্ধুর স্বপ্নকে বাস্তবায়ন করে চলেছেন। দেশকে আরও উন্নত পর্যায়ে নিয়ে যেতে অবিরাম কাজ করছেন তিনি। শেখ হাসিনা অন্ন-বস্ত্র ও সার্বজনীন শিক্ষার ব্যবস্থা করেছেন।”

বর্তমান সরকারের উন্নয়নের চিত্র তুলে ধরে মতিয়া চৌধুরি বলেন, “আপনি হেলিকপ্টার দিয়ে যান বা গাড়ি দিয়ে যান। এখন আর কোনো কুঁড়ে ঘর দেখতে পাবেন না। এখন লাল সবুজের ঘর চোখে পড়বে।”

শহর ও গ্রামাঞ্চলে একই সঙ্গে উন্নয়ন হয়েছে জানিয়ে মতিয়া চৌধুরী বলেন, “ঢাকা বা গ্রামে ফকিরকে পান্তা ভাত দিলে খেতে চায় না, উল্টো গ্যাস্ট্রিক আছে আমি পান্তা ভাত খাইতে পারি না বলে ইংরেজি শুনিয়ে দেয়। এখন আর পুরোনো কাপড় বিক্রি হয় না, ক্রেতাও মেলে না। আল্লাহর ইচ্ছা ছাড়া আমরা এটাও শুনতে পারতাম না।”

শোকসভায় ঢাকায় নিযুক্ত ইউরোপীয় ইউনিয়ন (ইইউ), মার্কিন যুক্তরাষ্ট্র, কানাডা, চীন, অস্ট্রেলিয়া, নেপাল, ভিয়েতনাম, কসোভো, আর্জেন্টিনা, জার্মানি, ইন্দোনেশিয়ার রাষ্ট্রদূত ও প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

এছাড়াও আওয়ামী লীগের আন্তর্জাতিক উপকমিটির চেয়ারম্যান মোহাম্মদ জমিরের সভাপতিত্বে শোকসভায় দলটির সভাপতিমণ্ডলীর সদস্য আব্দুর রহমান, কার্যনির্বাহী সদস্য সাহাবুদ্দিন ফরাজী, ডা. সৈয়দা জাকিয়া নূর লিপি প্রমুখ উপস্থিত ছিলেন।

Link copied!