• ঢাকা
  • বুধবার, ১৫ মে, ২০২৪, ১ জ্যৈষ্ঠ ১৪৩১, ৬ জ্বিলকদ ১৪৪৫

শাহবাগ থানার পরিদর্শক গোলাম মোস্তফাকে বদলি


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: সেপ্টেম্বর ১২, ২০২৩, ০৯:১৬ এএম
শাহবাগ থানার পরিদর্শক গোলাম মোস্তফাকে বদলি

রাজধানীর শাহবাগ থানার পরিদর্শক (অপারেশন) গোলাম মোস্তফাকে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) কেন্দ্রীয় সংরক্ষণ দপ্তরে বদলি করা হয়েছে।

সোমবার (১১ সেপ্টেম্বর) রাতে ডিএমপি কমিশনার খন্দকার গোলাম ফারুক স্বাক্ষরিত এক অফিস আদেশে তাকে বদলি করা হয়।

ছাত্রলীগের দুই নেতাকে মারধরের ঘটনায় মোস্তফাকে বদলি করা হয়েছে বলে জানা গেছে। এর আগে একই ঘটনায় ডিএমপির রমনা জোনের অতিরিক্ত উপকমিশনার (এডিসি) হারুন অর রশিদকে প্রথমে বদলি করা হয়। পরে অভিযোগের গুরুত্ব বিবেচনায় তাকে চাকরি থেকে সাময়িক বরখাস্ত করে স্বরাষ্ট্র মন্ত্রণালয়।

নির্যাতিত ছাত্রলীগের নেতারা এডিসি হারুনের পাশাপাশি পরিদর্শক গোলাম মোস্তফার বিরুদ্ধে অভিযোগ তুলে ধরে জানান, তার রুমে নেওয়ার পর ছাত্রলীগের নেতারা বেশি মারধরের শিকার হয়েছেন। এডিসি হারুনের সঙ্গে গোলাম মোস্তফাসহ অন্য পুলিশ সদস্যরা মারধরে অংশ নেন।

এদিকে ছাত্রলীগের কেন্দ্রীয় দুই নেতাকে মারধরের ঘটনায় তিন সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়েছে। কমিটিকে আগামী ৪৮ ঘণ্টার মধ্যে তদন্ত প্রতিবেদন দাখিল করতে বলা হয়েছে। এ ঘটনায় আরও কয়েকজন পুলিশ সদস্যের বিরুদ্ধে বিভাগীয় ব্যবস্থা নেওয়া হতে পারে।

এর আগে শনিবার (৯ সেপ্টেম্বর) রাতে ছাত্রলীগের ওই দুই নেতাকে এডিসি হারুনের নির্দেশে বারডেম হাসপাতাল থেকে শাহবাগ থানায় নেওয়া হয়। পরে তাদের ওপর নির্যাতন চালানো হয়। এ নিয়ে সোশ্যাল মিডিয়াসহ গণমাধ্যমে ব্যাপক সমালোচনা শুরু হলে পুলিশ দায়ীদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া শুরু করে।

Link copied!