• ঢাকা
  • মঙ্গলবার, ২১ মে, ২০২৪, ৭ জ্যৈষ্ঠ ১৪৩১,

সচিব পরিচয়ে প্রতারণা, পুলিশের সঙ্গে চা পানে গিয়ে গ্রেপ্তার


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: নভেম্বর ১৭, ২০২৩, ০৩:৪৫ পিএম
সচিব পরিচয়ে প্রতারণা, পুলিশের সঙ্গে চা পানে গিয়ে গ্রেপ্তার
গ্রেপ্তার মো. রফিকুল হক মিঞা (ছবি : সংগৃহীত)

সিনিয়র সহকারী সচিব পরিচয়ে প্রতারণার অভিযোগে মো. রফিকুল হক মিঞা (২৮) নামের একজনকে গ্রেপ্তার করেছে পুলিশ। বৃহস্পতিবার (১৬ নভেম্বর) মিরপুর মডেল থানার ২ নম্বর সেকশনের পুলিশের অতিরিক্ত উপকমিশনারের (মিরপুর জোন) অফিসে থেকে তাকে গ্রেপ্তার করা হয়।

শুক্রবার (১৭ নভেম্বর) মিরপুর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ মহসীন এসব তথ্য নিশ্চিত করেছেন।

গ্রেপ্তার রফিকুল মিরপুর মধ্য পীরেরবাগ এলাকার মো. শামছুল হক মিঞার ছেলে। তিনি একটি বেসরকারি প্রতিষ্ঠানে কর্মরত।

পুলিশ জানিয়েছে, রফিকুল দাবি করতেন, তিনি ৩৫তম বিসিএস পরীক্ষায় উত্তীর্ণ হয়ে ন্যাশনাল টেলিকমিউনিকেশন মনিটরিং সেন্টারে (এনটিএমসি) উপপরিচালক পদে আছেন।

ওসি মহসীন আরও বলেন, রফিকুল এনটিএমসির পরিচালক পরিচয়ে ভিজিটিং কার্ডও বানিয়ে মানুষের সঙ্গে প্রতারণা করতে তিনি। তিনি সবাইকে বলতেন, থানায় কোনো প্রয়োজন হলে তার ভিজিটিং কার্ড দেখালে ‘কাজ হয়ে যাবে’। তার বিশ্বাস করে বৃহস্পতিবার রাতে সেই ভিজিটিং কার্ড নিয়ে মিরপুর জোনের অতিরিক্ত উপকমিশনার মাসুক মিয়ার কাছে আসেন আনু মিয়া নামের এক ব্যক্তি।

রফিকের ভুয়া ভিজিটিং কার্ড দেখে সন্দেহ হলে তাকে চা পানের আমন্ত্রণ জানিয়ে অতিরিক্ত উপকমিশনারের অফিসে ডাকা হয়। রফিক সেখানে যাওয়ার পর তার পরিচয়, কর্মস্থলসহ বিভিন্ন বিষয়ে জানতে চাইলে তিনি অসংলগ্ন কথা বলা শুরু করেন। পরে তার কথিত কর্মস্থলে যোগাযোগ করা হলে এই নামে কেউ নেই বলে সেখান থেকে জানানো হয়। এক পর্যায়ে রফিক মিথ্যা পরিচয়ে প্রতারণার কথা পুলিশের কাছে স্বীকার করেন।

গ্রেপ্তার রফিকের বিরুদ্ধে মিরপুর থানার উপপরিদর্শক (এসআই) সজিবুর রহমান বাদী হয়ে প্রতারণা ও সরকারি কর্মকর্তার মিথ্যা পরিচয় দেওয়ার অভিযোগে মামলা করেছেন। এ মামলায় তাকে গ্রেপ্তার দেখানো হয়েছে।

Link copied!