• ঢাকা
  • শনিবার, ০৪ মে, ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১, ২৪ শাওয়াল ১৪৪৫
গুলিস্তানে বিস্ফোরণ

শুরু হয়নি উদ্ধার কাজ, রাজউকের অপেক্ষায় ফায়ার সার্ভিস


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: মার্চ ৮, ২০২৩, ১০:০২ এএম
শুরু হয়নি উদ্ধার কাজ, রাজউকের অপেক্ষায় ফায়ার সার্ভিস

রাজধানীর গুলিস্তানে সিদ্দিকবাজারে ভবনে বিস্ফোরণের ঘটনায় স্থগিত হওয়া উদ্ধার কাজ এখনও শুরু হয়নি। এর আগে ভবনটি ঝুঁকিপূর্ণ হওয়ায় মঙ্গলবার (৭ মার্চ) রাতে সোয়া ১১টার দিকে উদ্ধার কাজ স্থগিত করে ফায়ার সার্ভিস।

বুধবার (৮ মার্চ) সকাল সাড়ে ৯টায় ঘটনাস্থলে গিয়ে দেখা যায় তখনো উদ্ধার কাজ শুরু হয়নি।

রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষের (রাজউক) একটি দল ভবনটি পরিদর্শন করার পর তাদের পরামর্শ নিয়ে এবং সেই অনুযায়ী প্রয়োজনীয় নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করার পর পুনরায় উদ্ধার কার্যক্রম শুরু হওয়ার কথা রয়েছে। তবে বধবার সকাল সাড়ে ৯টা পর্যন্তও রাজউকের দলটি ঘটনাস্থলে এসে পৌঁছায়নি।

ঘটনাস্থলে ফায়ার সার্ভিস, পুলিশ, র‌্যাবসহ উদ্ধারকারীরা রাজউকের পরিদর্শন দলটি আসার অপেক্ষায় রয়েছেন। সেনাবাহিনীর উদ্ধারকারী দলও সেখানে যাচ্ছে।

এদিকে গতকাল রাত থেকেই স্বজনদের খুঁজে না পাওয়া স্বজনরা ভবনটির আশেপাশে উৎকণ্ঠা নিয়ে অপেক্ষায় রয়েছেন।

এদিকে ভবনে বিস্ফোরণের ঘটনায় এখন পর্যন্ত ১৮ জনের মৃত্যুর খবর নিশ্চিত হওয়া গেছে। এর মধ্যে ১৬ জনের মরদেহ স্বজনদের কাছে হস্তান্তর করা হয়েছে।

এর আগে মঙ্গলবার (৭ মার্চ) বিকেল পৌনে পাঁচটার দিকে গুলিস্তানে বিআরটিসির বাস কাউন্টারের কাছে সিদ্দিকবাজারে ভয়াবহ বিস্ফোরণ ঘটে। এতে পাশাপাশি দুটি বহুতল ভবন ক্ষতিগ্রস্ত হয়। একটি ভবন সাততলা, আরেকটি ভবন পাঁচতলা। এর মধ্যে সাততলা ভবনের বেজমেন্ট, প্রথম ও দ্বিতীয় তলা বিধ্বস্ত হয়েছে। আর পাঁচতলা ভবনের নিচতলাও বিধ্বস্ত হয়েছে।

এদিকে প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, বিস্ফোরণের ভয়াবহতা এত বেশি ছিল যে মুহূর্তেই স্তব্ধ হয়ে যায় পুরো এলাকা। দেয়াল ভেঙে এসে পড়ে রাস্তায়। বহু মানুষ উড়ে এসে রাস্তায় পড়েছেন। সড়কে থাকা বহু গাড়ি ক্ষতিগ্রস্ত হয়েছে। ক্ষতিগ্রস্ত হয়েছে পার্শ্ববর্তী ভবনগুলোও। ভেঙে পড়েছে অনেক ভবনের কাঁচ। বাসযাত্রী থেকে শুরু করে পথচারী পর্যন্ত আশেপাশে থাকা সবাই হতাহত হয়েছেন।

Link copied!