• ঢাকা
  • বৃহস্পতিবার, ১৬ মে, ২০২৪, ২ জ্যৈষ্ঠ ১৪৩১, ৮ জ্বিলকদ ১৪৪৫

পদ্মা সেতুতে রেকর্ড পরিমাণ টোল আদায়


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: জুন ২৮, ২০২৩, ০৮:০৪ পিএম
পদ্মা সেতুতে রেকর্ড পরিমাণ টোল আদায়

পদ্মা সেতুতে একদিনে টোল আদায়ের নতুন রেকর্ড হয়েছে। মঙ্গলবার (২৭ জুন) একদিনে ২৪ ঘণ্টায় টোল আদায় হয়েছে ৪ কোটি ৬১ লাখ ৩৪ হাজার ৭০ টাকা। এটি একদিনে সেতুতে এ পর্যন্ত সর্বোচ্চ টোল আদায় বলে জানিয়েছে সেতু কর্তৃপক্ষ।

বুধবার (২৮ জুন) দুপুর ২টার দিকে পদ্মা সেতুর অতিরিক্ত পরিচালক আমিরুল হায়দার চৌধুরী বিষয়টি গণমাধ্যমকে জানিয়েছেন।

এর আগে গত বছরের ৭ জুলাই দ্বিতীয় সর্বোচ্চ ৪ কোটি ১৯ লাখ ৩৯ হাজার ৬৫০ টাকার টোল আদায় হয়েছে। সেদিন সেতুতে পাড়ি দিয়েছিল ৩১ হাজার ৭২৩টি যানবাহন। এছাড়া তৃতীয় সর্বোচ্চ টোল আদায় হয় গত বছরের ২১ এপ্রিল। ওইদিন ৩ কোটি ৯১ লাখ ৫০ হাজার টাকার টোল আদায় হয়। ৩৫ হাজার ৫২৪টি যানবাহন পারাপার হয়।

আমিরুল হায়দার চৌধুরী বলেন, “ঈদকে কেন্দ্র করে মঙ্গলবার ভোর থেকে সেতুতে বাড়ি ফেরা মানুষের চাপ বাড়ে। সোমবার রাত ১২টা থেকে মঙ্গলবার রাত ১১টা ৫৯ মিনিট পর্যন্ত সেতুর দুই প্রান্ত হয়ে পাড়ি দেয় ৪৩ হাজার ১৩৭টি যানবাহন। এর মধ্যে জাজিরা প্রান্ত হয়ে সেতু পাড়ি দেয় ১৩ হাজার ২৪০টি যানবাহন। এতে টোল আয় ১ কোটি ৯১ লাখ ৩৪ হাজার ৩০০ টাকা। আর মাওয়া প্রান্ত হয়ে পার হওয়া ২৯ হাজার ৮৯৭টি যানবাহনে টোলের পরিমাণ ২ কোটি ৭০ লাখ ৪০০ টাকা।”

তিনি আরও বলেন, “বুধবার সকাল হতে সেতু দিয়ে যানবাহন চলাচল স্বাভাবিক রয়েছে। টোল প্লাজা ও সেতুতে গাড়ির কোনো চাপ নেই। পদ্মা সেতুর টোল আদায়ের পরিমাণ ৮০০ কোটি টাকা ছাড়িয়েছে। মঙ্গলবার পর্যন্ত টোল আয় হয়েছে ৮০৯ কোটি ৭৮ লাখ ৪০ হাজার ২৫০ টাকা। মোট পাড়ি দিয়েছে ৫৭ লাখ ৭১ হাজার ৭৮৮টি যানবাহন।”

Link copied!