• ঢাকা
  • শুক্রবার, ১৭ মে, ২০২৪, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ৮ জ্বিলকদ ১৪৪৫

‘বিএনপির আমলে মানুষ এক বেলা নুন-ভাত খেতে পারত না’


চট্টগ্রাম প্রতিনিধি
প্রকাশিত: অক্টোবর ২৮, ২০২৩, ০৩:১৬ পিএম
‘বিএনপির আমলে মানুষ এক বেলা নুন-ভাত খেতে পারত না’
ছবি : সংগৃহীত

বিএনপির আমলে মানুষ এক বেলা নুন-ভাত খেতে পারত না বলে মন্তব্য করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি বলেছেন, “আজকে আমরা দারিদ্র্য মোকাবিলা করেছি। আমরা আশ্রয়ণ প্রকল্পের মাধ্যমে দেশের মানুষের জন্য গৃহের ব্যবস্থা করেছি।”

শনিবার (২৮ অক্টোবর) চট্টগ্রামের আনোয়ারায় কেইপিজেড মাঠে তিনি এসব কথা বলেন।

প্রধানমন্ত্রী বলেন, “বিএনপি ক্ষমতায় এলে দেশে দুর্নীতি-লুটপাট হয়। আমরা যখন দেশের উন্নয়ন করি, ওই বিএনপি-জামায়াত সবকিছু ধ্বংস করা শুরু করে। আমার বাবাকে (বঙ্গবন্ধু) ওই জিয়াই (জিয়াউর রহমান) হত্যা করেছে।”

শেখ হাসিনা বলেন, “২০০১ সালে খালেদা জিয়া ভোট চুরি করে ক্ষমতায় এসেছিল। আজকে তারা সরকার পতনের জন্য নানা কথা বলে, নানা কর্মসূচি দেয়। কিন্তু খালেদা জিয়া ভোট চোর। সেই (খালেদা জিয়া) বাংলাদেশের মানুষ আন্দোলন করে তাকে পদত্যাগে বাধ্য করেছে।”

প্রধানমন্ত্রী বলেন, “বিএনপির কাজই হচ্ছে খুন করা। খালেদা জিয়া এতিমদের টাকা না দিয়ে সেই টাকা আত্মসাৎ করেছে। তারই ছেলে বিভিন্ন মামলায় দণ্ডপ্রাপ্ত। ১০ ট্রাক অস্ত্র মামলাসহ আরও অনেক মামলায় দণ্ডপ্রাপ্ত।”

টানেল যুগে বাংলাদেশের প্রবেশ ও নির্বাচনে নৌকার জয়লাভের ফলে দেশের এত উন্নয়ন উল্লেখ করে শেখ হাসিনা বলেন, “আপনারা ভোট দিয়েছেন নৌকা মার্কায় ভোট দিয়েছেন বলে এতো উন্নয়ন করা সম্ভব হয়েছে। যখনই নৌকা ক্ষমতায় এসেছে, তখনই দেশের উন্নয়ন হয়েছে।

জনসভাস্থলে স্মারক ডাকটিকিট, সিলমোহর ও খাম এবং স্মারক ৫০ টাকার নোট অবমুক্ত করেন প্রধানমন্ত্রী

এর আগে বঙ্গবন্ধু টানেল উদ্বোধন শেষে নিজ হাতে টোল দিয়ে গাড়িবহর নিয়ে প্রথম যাত্রী হিসেবে তা ঘুরে দেখেন প্রধানমন্ত্রী।

Link copied!