• ঢাকা
  • মঙ্গলবার, ২১ মে, ২০২৪, ৭ জ্যৈষ্ঠ ১৪৩১,

‘সাম্প্রদায়িক সম্প্রীতি কেউ নস্যাৎ করতে পারবে না’


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: অক্টোবর ২৩, ২০২৩, ০৩:২৮ পিএম
‘সাম্প্রদায়িক সম্প্রীতি কেউ নস্যাৎ করতে পারবে না’
ছবি : সংগৃহীত

বাংলাদেশে বিরাজমান হাজার বছরের সাম্প্রদায়িক সম্প্রীতি কেউ নস্যাৎ করতে পারবে না বলে মন্তব্য করেছেন জাতীয় পার্টির চেয়ারম্যান জি এম কাদের। শারদীয় দুর্গাপূজা উপলক্ষে বাংলাদেশসহ বিশ্বের সব সনাতন ধর্মাবলম্বীদের অভিনন্দন জানিয়ে তিনি বলেছেন, “সনাতন ধর্মাবলম্বী বাঙালিদের সবচেয়ে বড় এই উৎসবে দেশের সব মানুষের প্রতি অফুরান ভালোবাসা জানাচ্ছি।”

সোমবার (২৩ অক্টোবর) দুপুরে গণমাধ্যমে পাঠানো এক বাণীতে তিনি এসব কথা বলেন।

জি এম কাদের বলেন, “সনাতন ধর্মমতে, দুষ্টের দমন আর শিষ্টের পালনের প্রত্যাশায় শারদীয় দুর্গোৎসব উদযাপিত হয়ে থাকে। এ সময় সমাজের অন্যায়, অবিচার, অশুভ এবং অশুর শক্তি দমনের মাধ্যমে বিশ্বময় শান্তি প্রতিষ্ঠার লক্ষ্যে আরাধনা করেন সনাতন ধর্মাবলম্বীরা।”

‘শুধু হিন্দু সম্প্রদায় নয়, সর্বজনীন দুর্গোৎসবে এ দেশের মুসলিম-বৌদ্ধ ও খ্রিষ্টান সম্প্রদায়ও আনন্দমুখর পরিবেশে অংশ নেয়। ।’ যোগ করেন জি এম কাদের।

জাতীয় পার্টির প্রতিষ্ঠাতা হুসেইন মুহম্মদ এরশাদকে স্মরণ করে জাপা চেয়ারম্যান বলেন, “দাঙ্গাজনিত কারণে প্রায় ৫০ বছর রাজধানীতে জন্মাষ্টমীর শোভাযাত্রা বের হয়নি। হুসেইন মুহম্মদ এরশাদের দেশ পরিচালনার সময় ১৯৮৯ সালে আবারও জন্মাষ্টমীর আনন্দ শোভাযাত্রা বের হয়।”

জি এম কাদের আরও বলেন, “পল্লীবন্ধু হুসেইন মুহম্মদ এরশাদ জন্মাষ্টমীর দিনটিকে সরকারি ছুটি ঘোষণা করেন। তিনি প্রতিষ্ঠা করেছিলেন হিন্দু কল্যাণ ট্রাস্ট।”

Link copied!