• ঢাকা
  • শুক্রবার, ২৪ মে, ২০২৪, ৯ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৫ জ্বিলকদ ১৪৪৫

আর শান্তি নয়, এবার প্রতিরোধ : কাদের


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: মে ২১, ২০২৩, ০৮:২৯ পিএম
আর শান্তি নয়, এবার প্রতিরোধ : কাদের

‘শেখ হাসিনাকে কবরস্থানে পাঠাতে হবে’ সম্প্রতি রাজশাহীর এক বিএনপি নেতার দেয়া এমন বক্তব্যের তীব্র প্রতিবাদ জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। তিনি বলেন, “এর দাঁতভাঙা জবাব দেবে আওয়ামী লীগ। আর শান্তি নয়, এবার প্রতিরোধ।”

রোববার (২১ মে) বিকেলে বিএনপির অগ্নিসন্ত্রাস ও নৈরাজ্যের প্রতিবাদে আগারগাঁওয়ে ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগ আয়োজিত শান্তি সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

ওবায়দুল কাদের বলেন, “একটি ভয়ংকর খবর চাপা পড়ে গেছে। কী কারণে চাপা পড়ল আমি জানি না। রাজশাহীর পুঠিয়ার এক জনসভায় বিএনপির জেলা আহ্বায়ক আবু সাইদ বক্তৃতা করে বলেছেন, এবার এক দফা ‘শেখ হাসিনাকে কবরস্থানে পাঠাতে হবে’। মির্জা ফখরুল আজ ২৭ দফা, ১০ দফা থেকে এক দফায় নেমে এসেছেন। এক দফাই এখন তাদের একমাত্র দফা। ফখরুল বলছেন, শেখ হাসিনার পদত্যাগ। আজ তাই বলতে চাই, ফখরুলের মনেও সেই কথা। আজ তারা এক দফার নামে শেখ হাসিনাকে হত্যার হুমকি দিচ্ছে। বিএনপি এখন এক দফার মাধ্যমে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হত্যা করে ক্ষমতায় বসতে চায়।”

এই ষড়যন্ত্র কোনো কাজে আসবে না বলে জানিয়ে দেন ওবায়দুল কাদের। 

কাদের বলেন, “সকল পর্যায়ের নেতাকর্মীদের বলতে চাই, আর শান্তি নয়, এবার প্রতিরোধ। অনেক শান্তি সমাবেশ করেছি, আজ ষড়যন্ত্রকারীরা প্রধানমন্ত্রীকে হত্যার হুমকি দিচ্ছে। এরা আজ দলে দলে লন্ডন যাচ্ছে। পরামর্শ নিয়ে আসছে, শেখ হাসিনাকে হত্যা করাই তাদের একমাত্র কাজ। এ সময় প্রধানমন্ত্রীকে হত্যার হুমকি দেয়া রাজশাহী জেলা বিএনপি নেতার বিষয়ে ব্যবস্থা নিতে স্বরাষ্ট্রমন্ত্রীর দৃষ্টি আকর্ষণ করেন ওবায়দুল কাদের। তিনি বলেন, বিএনপি যদি এই দেশে আবারও ক্ষমতা ফিরে পায়, তাহলে লাশের পাহাড় গড়ে উঠবে। এদের হাত থেকে দেশকে বাঁচাতে হবে। বঙ্গবন্ধুকন্যাকে রক্ষা করতে হবে। ষড়যন্ত্র থেকে দেশের মানুষকে রক্ষা করতে হবে।”

ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের সভাপতি শেখ বজলুর রহমানের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক এসএম মান্নান কচি‘র সঞ্চালনায় সমাবেশে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন আওয়ামী লীগের সভাপতিমন্ডলীর সদস্য মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বীর বিক্রম, সাংগঠনিক সম্পাদক মির্জা আজম, ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের সহ-সভাপতি সাদেক খান প্রমুখ।

Link copied!