• ঢাকা
  • শুক্রবার, ০৩ মে, ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১, ২৪ শাওয়াল ১৪৪৫

মুক্তিযুদ্ধের চেতনাবিরোধীদের সঙ্গে লড়ার ঘোষণা নাছিমের


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: সেপ্টেম্বর ২৭, ২০২৩, ০২:৫৮ পিএম
মুক্তিযুদ্ধের চেতনাবিরোধীদের সঙ্গে লড়ার ঘোষণা নাছিমের
ছবি : সংগৃহীত

মুক্তিযুদ্ধের চেতনাবিরোধীদের বিরুদ্ধে লড়ার ঘোষণা দিয়েছেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিম। তিনি বলেছেন, “মুক্তিযুদ্ধের চেতনাকে যারা নষ্ট করতে চায়, আমরা তাদের বিরুদ্ধে লড়ব। আমাদের দেশ কীভাবে চলবে, গণতন্ত্র কীভাবে চলবে, দেশের শান্তিপূর্ণ নির্বাচন কীভাবে করতে হবে তা দেশের মানুষ জানে।”

বুধবার (২৮ সেপ্টেম্বর) দুপুরে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় অডিটোরিয়ামে শেখ হাসিনার ৭৭তম জন্মদিন উপলক্ষে নবজাতকদের জন্য বঙ্গবন্ধুকন্যার শুভেচ্ছা উপহার ও প্রতিবন্ধী শিশুদের মধ্যে শিক্ষাসামগ্রী বিতরণ অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন। স্বেচ্ছাসেবক লীগ এই অনুষ্ঠানের আয়োজন করে।

বাহাউদ্দিন নাছিম বলেন, “সুষ্ঠু, সুন্দর, নিরপেক্ষ নির্বাচন করার জন্য আমাদের অভিজ্ঞতা আছে। আমাদের জ্ঞান দেওয়ার জন্য যারা বেশি আগ্রহ দেখায় তাদের পেছনে কোনো দূরভিসন্ধি থাকতে পারে।”  

আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক বলেন, “বিএনপি-জামায়াতের খুনি চক্র ষড়যন্ত্র শুরু করেছে। একাত্তরের ঘাতকদের সঙ্গে, পঁচাত্তরের ঘাতকদের সঙ্গে একাকার হয়ে বাংলাদেশবিরোধী ষড়যন্ত্রে লিপ্ত হয়েছে। কীভাবে শেখ হাসিনাকে উৎখাত করা যায়? গণতন্ত্রের নামাবলি বলে গণতন্ত্রের বিপক্ষে ষড়যন্ত্র করছে। গণতন্ত্র হত্যা করে আবারও পঁচাত্তরের মতো সামরিক শাসক, স্বৈরশাসক, অথবা তৃতীয় শক্তি ষড়যন্ত্রে লিপ্ত।”

নাছিম বলেন, “আমাদের দেশে আফগানিস্তানের মতো তালেবানি কায়দা কায়েম করতে চায়। পাকিস্তানে যেমন গণতন্ত্র বারবার স্বৈরতান্ত্রিক শক্তির কাছে বন্দি হয়, ঠিক সেভাবে বাংলাদেশের গণতন্ত্রকে অশুভ শক্তির কাছে বন্দির জন্য আবারও তারা অবরুদ্ধ করার চক্রান্তে লিপ্ত হয়েছে।”

স্বেচ্ছাসেবক লীগের সভাপতি গাজী মেজবাউল হোসেন সাচ্চুর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মেডিকেল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ডা. শারফুদ্দিন আহমেদ, কোষাধ্যক্ষ অধ্যাপক ডাক্তার মো. আতিকুর রহমান। অনুষ্ঠান সঞ্চালনা করেন এ কে এম আফজলুর রহমান বাবু।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্যে রাখেন, স্বেচ্ছাসেবক লীগের সহ-সভাপতি ম. আব্দুর রাজ্জাক, ঢাকা মহানগর দক্ষিণ স্বেচ্ছাসেবক লীগের সভাপতি কামরুল হাসান রিপন, সাধারণ সম্পাদক তারেক সাঈদ, ঢাকা মহানগর উত্তর স্বেচ্ছাসেবক লীগের সভাপতি ইসহাক মিয়া ও সাধারণ সম্পাদক আনিছুর রহমান প্রমুখ।

Link copied!