• ঢাকা
  • বৃহস্পতিবার, ১৬ মে, ২০২৪, ২ জ্যৈষ্ঠ ১৪৩১, ৮ জ্বিলকদ ১৪৪৫

অভিযানের খবরে খিলগাঁওয়ে বেশিরভাগ রেস্তোরাঁ বন্ধ


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: মার্চ ৫, ২০২৪, ০২:৩৫ পিএম
অভিযানের খবরে খিলগাঁওয়ে বেশিরভাগ রেস্তোরাঁ বন্ধ
খিলগাঁওয়ে অভিযানে গিয়ে রেস্তোরাঁ বন্ধ পাওয়া যায়। ছবি : সংগৃহীত

রাজধানীর বেইলি রোডে অগ্নিকাণ্ডের পর বিভিন্ন রেস্তোরাঁয় অভিযান চালাচ্ছে প্রশাসন। অভিযানের খবরে খিলগাঁওয়ে বেশিরভাগ রেস্তোরাঁ বন্ধ রেখেছেন মালিকরা।

মঙ্গলবার (৫ মার্চ) বেলা সাড়ে ১১টার দিকে শহীদ বাকি সড়কের রেস্তোরাঁগুলোতে অভিযানে যায় ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) ভ্রাম্যমাণ আদালত। পরে সেখানকার রেস্তোরাঁগুলো বন্ধ পেয়ে দুপুর ১টার দিকে অভিযান স্থগিতের ঘোষণা দেন নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. জাহাঙ্গীর আলম।

জাহাঙ্গীর আলম বলেন, “আমরা ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের পক্ষ থেকে খিলগাঁও এলাকায় অভিযানে এসেছিলাম। আমরা একটি ভবনে যখন অভিযানে ঢুকেছিলাম, সেই খবর পেয়ে বাকিরা সবাই সকাল থেকে রেস্তোরাঁ বন্ধ রেখেছে। রেস্তোরাঁগুলোর সামনে টানিয়ে দিয়েছে যে, উন্নয়ন কাজের জন্য রেস্তোরাঁ আপাতত বন্ধ আছে। রেস্তোরাঁগুলো বন্ধ থাকায় আমরা খিলগাঁও এলাকায় আজ আর অভিযান পরিচালনা করতে পারছি না।”

গত ২৯ ফেব্রুয়ারি রাতে রাজধানীর বেইলি রোডে গ্রিন কোজি কটেজ নামের একটি সাততলা ভবনে আগুন লাগে। আগুনে ৪৬ জনের মৃত্যু হয়। ওই ভবনের প্রায় প্রতিটি ফ্লোরে রেস্তোরাঁ ছিল। এ অগ্নিকাণ্ডের পরই রাজধানীর বিভিন্ন ভবনে রেস্তোরাঁ তৈরি নিয়ে উদ্বেগ জানান বিশেষজ্ঞরা। তারপরই বিভিন্ন এলাকায় অভিযান চালানো হয়। খতিয়ে দেখা হচ্ছে ভবনের অগ্নিনিরাপত্তার বিষয়টি।

এদিকে সোমবার (৪ মার্চ) রাজধানীর ধানমন্ডি, ওয়ারীসহ বিভিন্ন এলাকায় অর্ধশত রেস্তোরাঁয় একযোগে অভিযান পরিচালনা করে রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষ, ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন ও পুলিশ। এসব অভিযানে বেশকিছু রেস্তোরাঁ সিলগালা করা হয়েছে। একইসঙ্গে বিভিন্ন রেস্তোরাঁর ১৬ জনকে আটক এবং ৯ লাখ টাকা জরিমানা করা হয়েছে। নিয়ম বহির্ভূতভাবে করা কয়েকটি রেস্তোরাঁ ভেঙে ফেলাও হয়েছে।

Link copied!