• ঢাকা
  • শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫

স্থপতি মোবাশ্বের হোসেনের মৃত্যুতে মেয়র আতিকের শোক


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: জানুয়ারি ২, ২০২৩, ১১:৩৩ এএম
স্থপতি মোবাশ্বের হোসেনের মৃত্যুতে মেয়র আতিকের শোক
স্থপতি মোবাশ্বের হোসেন

বাংলাদেশ স্থপতি ইনস্টিটিউটের (আইএবি) সাবেক সভাপতি, বীর মুক্তিযোদ্ধা ও দেশবরেণ্য স্থপতি মোবাশ্বের হোসেনের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) মেয়র মো. আতিকুল ইসলাম।

সোমবার (২ জানুয়ারি) এক শোকবার্তায় ডিএনসিসি মেয়র মরহুমের বিদেহী আত্মার শান্তি কামনা করেন এবং তার শোকসন্তপ্ত পরিবার, নিকটাত্মীয়, গুণগ্রাহী ও শুভানুধ্যায়ীদের প্রতি গভীর সহমর্মিতা ও সমবেদনা জ্ঞাপন করেন।

শোকবার্তায় মেয়র বলেন, স্থপতি মোবাশ্বের হোসেন দেশের স্থাপত্যশিল্পে অসামান্য অবদান রেখে গেছেন। তিনি ছিলেন জাতির গর্বিত সন্তান। তিনি তার মেধা ও মনন দিয়ে স্থাপত্যশিল্প সমৃদ্ধ করেছেন। নাগরিক অধিকার আদায় ও পরিবেশ আন্দোলনসহ বিভিন্ন বিষয়ে সোচ্চার ছিলেন তিনি।

মেয়র আরও বলেন, “বাংলাদেশের ক্রীড়াক্ষেত্রেও তিনি অসামান্য অবদান রেখেছেন। তিনি ছিলেন অনিয়মের বিরুদ্ধে বলিষ্ঠ কণ্ঠস্বর। নগরীর মাঠ, পার্ক, ও খাল অবৈধ দখল থেকে উদ্ধার করতে তিনি সবসময় সাধারণ মানুষের পাশে ছিলেন। তার মৃত্যুতে দেশ একজন প্রতিভাদীপ্ত স্থপতি ও অসাধারণ দেশপ্রেমিককে হারাল, এ শূন্যস্থান সহজে পূরণ হবার নয়।”

রোববার (১ জানুয়ারি) রাত দেড়টার দিকে রাজধানীর শ্যামলীর বাংলাদেশ স্পেশালাইজড হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় শেষনিশ্বাস ত্যাগ করেন স্থপতি মোবাশ্বের হোসেন। তিনি বার্ধক্যজনিত বিভিন্ন রোগে ভুগছিলেন।

Link copied!