• ঢাকা
  • সোমবার, ০৬ মে, ২০২৪, ২৪ বৈশাখ ১৪৩১, ২৬ শাওয়াল ১৪৪৫

জিগাতলার কেয়ারি ক্রিসেন্ট প্লাজা সিলগালা, আটক ৩


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: মার্চ ৪, ২০২৪, ০৭:১৭ পিএম
জিগাতলার কেয়ারি ক্রিসেন্ট প্লাজা সিলগালা, আটক ৩
কেয়ারি ক্রিসেন্ট প্লাজা। ছবি : সংগৃহীত

রাজধানীর জিগাতলা সাত মসজিদ রোডে ১৫ তলার কেয়ারি ক্রিসেন্ট প্লাজা সিলগালা করে দিয়েছে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন। এ সময় তিনজনকে আটক করা হয়।

সোমবার (৪) দুপুরে সিটি করপোরেশনের একটি দল ভবনটিতে অভিযান চালায়। পরে তা সিলগালা করে দেন নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ জাহাঙ্গীর আলম।

এ বিষয়ে জাহাঙ্গীর আলম সাংবাদিকদের বলেন, “এটি ১৫ তলা ভবন। ১২ তলা পর্যন্ত প্রায় সব তলাতেই রেস্তোরাঁ আছে। এছাড়া দুটো ভবনে ভিসা প্রসেসিং অফিস আছে। ভবনের দুটো সিঁড়ি, তার একটি বন্ধ, ব্যবহার উপযোগী না। সেখানে গ্যাসের সিলিন্ডার রাখা। ছাদও বন্ধ, দুর্ঘটনা ঘটলে কেউ সেখানে যেতে পারবে না।”

জানা গেছে, ১৪ তলা এ ভবনের দ্বিতীয়তলা পর্যন্ত মা‌র্কেট রয়েছে। এরপর তৃতীয় থে‌কে ১১ তলা পর্যন্ত ১৮‌টি রেস্তোরাঁ রয়েছে। এমনকি ভবনটির নিচতলায় ব‌হির্গমন প‌থের নকশা ভেঙে আরেকটি রেস্তোরাঁ করে ভবন কর্তৃপক্ষ। ফলে অগ্নিঝুঁকি থাকায় ভবনটি সিলগালা করে দিয়েছে দক্ষিণ সিটি করপোরেশন।

এর আগে, এই ভবনে অভিযান চালানো হবে এমন খবরে নোটিশ টানিয়ে বন্ধ করে দেওয়া হয় ভবনটির সব রেস্তোরাঁ। ভবনের মূল গেটের সামনে ঝুলিয়ে দেওয়া হয় নোটিশ। সেখানে লেখা থাকে, “সকল চাইনিজ রেস্তোরাঁ এবং খাবার হোটেল বন্ধ থাকবে। শুধু দ্বিতীয় তলার মার্কেট এবং নিচ তলার দোকানগুলো খোলা থাকবে। আদেশক্রমে কর্তৃপক্ষ।”

Link copied!