• ঢাকা
  • মঙ্গলবার, ২১ মে, ২০২৪, ৭ জ্যৈষ্ঠ ১৪৩১,

বৃষ্টি থাকবে আরও দুইদিন


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: জুন ২৯, ২০২৩, ০৬:৪১ পিএম
বৃষ্টি থাকবে আরও দুইদিন

দেশের বিভিন্ন এলাকায় গত দুই দিন ধরে টানা বৃষ্টি হচ্ছে। কোরবানির ঈদের দিন ভোর থেকেই টানা বৃষ্টি চলছে, কখনো ভারী, কখনো হালকা, তবে বৃষ্টি থামছেই না। ফলে ঈদের নামাজ পড়তে গিয়ে সবাইকে পড়তে হয় বিড়ম্বনায়। এছাড়াও পশু কোরবানির সময় ভোগান্তি আরও বাড়ে।

বৃষ্টির এই অবস্থা আরও অন্তত দুদিন চলবে বলে বৃহস্পতিবার (২৯ জুন) সকাল ৯টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাসে এ তথ্য জানিয়েছে আবহাওয়া বিভাগ। আষাঢ়ের মাঝামাঝিতে মৌসুমি বায়ু দেশের বেশিরভাগ অংশের উপর সক্রিয় থাকায় এমন আবহাওয়া বিরাজ করছে।

আবহাওয়াবিদ এ কে নাজমুল হক বলেছেন, “দেশের অধিকাংশ এলাকায় হালকা থেকে মাঝারি ধরনের এবং কোথাও কোথাও ভারি থেকে অতি ভারি বর্ষণ হয়েছে। এরমধ্যে ঢাকা, কুমিল্লা ও খুলনায় বৃষ্টির তীব্রতা ছিল বেশি। এ বৃষ্টির প্রবণতা আরও দুদিন থাকবে। তবে শুক্রবার থেকে চট্টগ্রাম অঞ্চলে বৃষ্টির তীব্রতা কমে আসবে।”

এদিকে গত ২৪ ঘণ্টায় রাজধানীতে ১১৫ মিলিমিটার বৃষ্টি হয়েছে। বৃহস্পতিবার সকাল ৬টা থেকে ৯টা পর্যন্ত ২২ মিলিমিটার বৃষ্টি হয়েছে।

আবহাওয়া অধিদপ্তর জানিয়েছে, গত ২৪ ঘণ্টায় দেশে সবচেয়ে বেশি বৃষ্টিপাত রেকর্ড হয়েছে কুমিল্লায় ১৫৯ মিলিমিটার। তাপমাত্রা সবচেয়ে বেশি ছিল চট্টগ্রামে ৩৩ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস, সবচেয়ে কম ছিল যশোরে ২৪ ডিগ্রি সেলসিয়াস।

উত্তর বঙ্গোপসাগরে মৌসুমি বায়ু প্রবল থাকায় সমুদ্রবন্দরগুলোকে ৩ নম্বর সতর্কতা সংকেত দেখাতে বলা হয়েছে। তবে ঝড়ো হাওয়ার শঙ্কা কেটে গেলে সংকেত নামিয়ে ফেলা হতে পারে।

Link copied!