• ঢাকা
  • শুক্রবার, ২৪ মে, ২০২৪, ৯ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৫ জ্বিলকদ ১৪৪৫

শেষ সময়ে জমজমাট নিউমার্কেটের বেচাকেনা


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: এপ্রিল ২১, ২০২৩, ০৯:৩৯ পিএম
শেষ সময়ে জমজমাট নিউমার্কেটের বেচাকেনা

রাত পোহালেই পবিত্র ঈদুল ফিতর। ঈদের আগের দিন তাই নিউমার্কেটে ধুম পড়েছে কেনাকাটার। এরমধ্যে সবারই প্রায় বড় ধরনের কেনাকাটা শেষ। এখন সেগুলোর সঙ্গে ম্যাচিং করে অন্যান্য সাজসজ্জা সামগ্রী কেনাকাটার পালা। এ ছাড়া এত দিন যারা কেনাকাটা করতে পারেননি তারাও ভিড় করছেন মার্কেটে।

শুক্রবার (২১ এপ্রিল) রাজধানীর নিউমার্কেট ঘুরে দেখা যায়, প্রায় সব কটি দোকানেই ক্রেতাদের উপচে পড়া ভিড়। বিক্রেতাদেরও যেন দম ফেলার সময় নেই।

মালিহা নামের এক ক্রেতা বলেন, জামা কেনা অনেক আগেই শেষ। দুদিন আগে দুটি নতুন জামা গিফট পেয়েছি। সেগুলোর সঙ্গে ম্যাচিং করে সালোয়ার ও ওড়না কিনতে এসেছি। কিছু কসমেটিকসও নেব।

মালিহা আরও বলেন, এ বছর গ্রামের বাড়ি যাওয়া হচ্ছে না। তাই আজকে কেনাকাটা করতে বের হয়েছি।”

পুরান ঢাকার শহিদুল্লাহ হক পরিবারের সঙ্গে নিউমার্কেট এসেছিলেন কেনাকাটা করতে। তিনি বলেন, “এখন মোটামুটি সবাই ঢাকা ছেড়ে গ্রামে চলে গেছে। একটু ফাঁকা অবস্থায় কেনাকাটা করব বলে ঈদের আগের দিন পরিবার নিয়ে এসেছি। মোট ছয়জন এসেছি। নিজেদের এবং আত্মীয়স্বজনদের জন্য কেনাকাটা শেষ করে তারপর বাড়ি যাব।”

নিউমার্কেটে থ্রি-পিসসহ মেয়েদের বিভিন্ন পোশাক বিক্রি করেন নাজমুল ইসলাম। তিনি বলেন, “কাল ঈদ। আজ ভালোই বিক্রি হচ্ছে। যা বিক্রি হওয়ার মূলত আগেই হয়ে গেছে। আজকের অধিকাংশ ক্রেতা অরজিনাল ঢাকার বাসিন্দা। সকাল থেকেই ভালো বিক্রি হচ্ছে। রাত বাড়ার সঙ্গে সঙ্গে আশা করি আরও বেশি বিক্রি হবে।”

চন্দ্রিমা সুপার মার্কেটে ক্রেতার ভিড় দেখা গেল ভালোই। এ মার্কেট থেকে প্যান্ট কেনা শরিফুল ইসলাম বলেন, “এবার ঈদে গ্রামে যাচ্ছি না। তাই শেষের দিকে বউ আর বাচ্চা নিয়ে এলাম কেনাকাটা করতে।”

চন্দ্রিমা সুপার মার্কেটের নিউ কালেকশনের দোকানি বলেন, “খুব ভালো বিক্রি হচ্ছে না। তবে, খারাপ না।”

Link copied!