• ঢাকা
  • বুধবার, ১৯ জুন, ২০২৪, ৫ আষাঢ় ১৪৩১, ১২ জ্বিলহজ্জ ১৪৪৫

মরদেহ ছাড়া এমপি আনার হত্যার সবই পেয়েছি : স্বরাষ্ট্রমন্ত্রী


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: মে ২৮, ২০২৪, ০৯:৫০ পিএম
মরদেহ ছাড়া এমপি আনার হত্যার সবই পেয়েছি : স্বরাষ্ট্রমন্ত্রী
সাংবাদিকদের সঙ্গে কথা বলছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল। ছবি : সংগৃহীত

ভারতের কলকাতায় খুন হওয়া সংসদ সদস্য আনোয়ারুল আজিম আনারের মরদেহ ছাড়া সবই পেয়েছেন বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল। তিনি বলেছেন, “আমরা প্রচেষ্টা মরদেহ পেতে চালিয়ে যাচ্ছি। একমাত্র ডেড বডি ছাড়া খুনের সমস্ত ইনফরমেশনই আমরা পেয়েছি। আশা করি, মরদেহের কিছু হলেও পাব।”

মঙ্গলবার (২৮ মে) সচিবালয়ে ঈদুল আজহার প্রস্তুতি সভা শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

আসাদুজ্জামান খান কামাল বলেন, “যারা যারা এই ঘটনার সঙ্গে সম্পৃক্ত ছিলেন, যারা যারা খুন করেছেন, সব কিছুরই খবর আমরা পেয়েছি। তারা যেভাবে খুন করেছেন, তাতে ডেড বডিটা উদ্ধার করাই বাকি আছে। আর সবকিছুই আমাদের কাছে চলে আসছে।”

উপস্থিত সাংবাদিকদের প্রশ্নের জবাবে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, “আনারের মরদেহের বিষয়ে স্পষ্ট কোনো খবর আমাদের কাছে আসেনি। আপনারা যেরকম শুনছেন, আমরাও সেরকম শুনছি। বাংলাদেশ থেকে তিনজন গোয়েন্দা সদস্য সেখানে গিয়েছেন। ভারতের পুলিশও কাজ করছেন।”

মরদেহ না পেলে তার আসন শূন্য ঘোষণা করা যাচ্ছে না, এ বিষয়ে দৃষ্টি আকর্ষণ করলে মন্ত্রী বলেন, “সেটি স্পিকার জানেন। সংবিধান অনুযায়ী তিনি সিদ্ধান্ত দেবেন।”

এ বিষয়ে স্পিকারকে আপনার অবহিত করবেন কি না, জানতে চাইলে আসাদুজ্জামান খান কামাল বলেন, “স্পিকারকে অবহিত করা আমাদের কাজ নয়। স্পিকারের ওখানে অফিস আছে, তারাই সিদ্ধান্ত নিবেন পরবর্তী অ্যাকশন কী হবে।

মরদেহ না পাওয়া গেলে কোনো আইনি জটিলতা হবে কি না, এ বিষয়ে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, “যারা দেখেছেন, যারা হত্যা করেছেন, তারা তো স্বীকার করেছেন। সেখানে কী হবে সেটা আইনজ্ঞরাই জানেন, আইন মন্ত্রণালয় বলতে পারবে।”

এ সময় ঈদের আগে ও পরের ৩ দিন সড়ক মহাসড়কে যাত্রী ও পচনশীল পণ্য ছাড়া অন্য কিছু পরিবহন করা যাবে না বলেও জানান স্বরাষ্ট্রমন্ত্রী। তিনি বলেন, সারা দেশে ৪ হাজার ৪৬০টি পশুরহাট বসবে। ৩ স্তরের নিরাপত্তা ব্যবস্থা থাকবে। পশুবাহী পরিবহনের গায়ে যাত্রা ও গন্তব্যের স্থান লিখতে হবে। রাস্তার ওপরে কোনো পশু নামানো যাবে না।”

Link copied!