• ঢাকা
  • বৃহস্পতিবার, ১৬ মে, ২০২৪, ২ জ্যৈষ্ঠ ১৪৩১, ৭ জ্বিলকদ ১৪৪৫

ঈদযাত্রার প্রথম দিন কেমন ছিল, জানাল জাতীয় কমিটি


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: এপ্রিল ১৯, ২০২৩, ০৮:৫৯ পিএম
ঈদযাত্রার প্রথম দিন কেমন ছিল, জানাল জাতীয় কমিটি

পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে রাজধানী ও আশপাশের এলাকা ছাড়তে শুরু করেছেন লোকজন। বুধবার (১৯ এপ্রিল) ঈদযাত্রার প্রথম দিনের ঘরমুখী যাত্রা ছিল স্বস্তিদায়ক। বিকেল ৩টা পর্যন্ত দূরপাল্লার মহাসড়কগুলোতে কোনো যানজটের খবর পাওয়া যায়নি।

এক বিবৃতিতে এ তথ্য জানিয়েছে নৌ, সড়ক ও রেলপথ রক্ষা জাতীয় কমিটির সভাপতি হাজি মোহাম্মদ শহীদ মিয়া ও সাধারণ সম্পাদক আশীষ কুমার দে। স্বস্তিদায়ক ও নিরাপদ ঈদযাত্রায় পুলিশ, বিআরটিএ ও বাংলাদেশ রেলওয়েসহ সংশ্লিষ্ট সব কর্তৃপক্ষের নেওয়া পদক্ষেপগুলো এখন পর্যন্ত সন্তোষজনক বলে মন্তব্য করেছেন জাতীয় কমিটির নেতারা।    

বিবৃতিতে বলা হয়, সরকার ঈদের ছুটিতে সব মহাসড়ক উন্মুক্ত করে দেওয়ায় প্রথমদিন দূরপাল্লাগামী বিপুলসংখ্যক মোটরসাইকেল শিমুলিয়া, পাটুরিয়া ও আরিচা ফেরিঘাট হয়ে পদ্মা পাড়ি দিয়েছে। বঙ্গবন্ধু সেতুর টাঙ্গাইল অংশে দুই চাকার এ বাহনের দীর্ঘলাইন পড়ে যায়। এতে সেতুর টোল আদায়ে বিলম্ব ঘটে। 
বিবৃতিতে অপ্রত্যাশিত দুর্ঘটনা এড়াতে মোটরসাইকেল চলাচলের ওপর কঠোর নজরদারির অনুরোধ জানানো হয়েছে।    

জাতীয় কমিটি জানায়, মানুষ মূলত ঈদপূর্ব শেষ কর্মদিবস মঙ্গলবার (১৮ এপ্রিল) বিকাল থেকে ঢাকা ছাড়তে শুরু করেছে। তবে সরকারি ছুটির প্রথম দিন বুধবার ভোর থেকে ঘরমুখী জনস্রোত বেড়েছে। এদিন সদরঘাট টার্মিনাল থেকে যাত্রীভর্তি অর্ধশতাধিক লঞ্চ উপকূলীয় জেলাগুলোর উদ্দেশে ছেড়ে গেছে।

বিবৃতিতে আরও বলা হয়, ট্রেনের ঈদযাত্রা শুরু হয়েছে সোমবার। তৃতীয় দিন বুধবার দুপুর পর্যন্ত কমলাপুর ছেড়ে গেছে ২৬টি ট্রেন। এর মধ্যে নীলফামারীগামী নীলসাগর এক্সপ্রেস ৪০ মিনিট দেরিতে ছাড়লেও বাকিগুলো নির্ধারিত সময়েই ছেড়ে গেছে। এছাড়া এদিন কমলাপুর, বিমানবন্দর ও গাজীপুর স্টেশন থেকে ট্রেনের ছাদে কাউকে উঠতে দেওয়া হয়নি।

Link copied!