• ঢাকা
  • শুক্রবার, ১০ মে, ২০২৪, ২৭ বৈশাখ ১৪৩১, ১ জ্বিলকদ ১৪৪৫

গুঁড়ি গুঁড়ি বৃষ্টির আভাস


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: জানুয়ারি ২০, ২০২৪, ০৬:৪৭ পিএম
গুঁড়ি গুঁড়ি বৃষ্টির আভাস

দেশের দক্ষিণাঞ্চলের জেলাগুলোতে আগামী বুধ ও বৃহস্পতিবার (২৪ ও ২৫ জানুয়ারি) গুঁড়ি গুঁড়ি বৃষ্টি হতে পারে বলে জানিয়েছে আবহাওয়া অফিস।

শনিবার (২০ জানুয়ারি) বিকেলে আবহাওয়াবিদ হাফিজুর রহমান এসব তথ্য জানিয়েছেন। একই সঙ্গে সারা দেশে ফের ঘন কুয়াশা বাড়তে পারে বলেও জানায় সংস্থাটি।

মাঘ মাসের শুরু থেকে সারা দেশে শীতের প্রকোপ চলছে। চার জেলায় চলছে মৃদু শৈত্যপ্রবাহ। চলতি মাসের শেষদিকে দেশের কয়েকটি অঞ্চলে মৃদু থেকে মাঝারি ধরনের শৈত্যপ্রবাহ হতে পারে।

আবহাওয়াবিদ হাফিজুর রহমান বলেন, দিনাজপুর, রাজশাহী, নওগা, মৌলভীবাজারের ওপর দিয়ে বয়ে যাচ্ছে মৃদু শৈত্যপ্রবাহ। ধীরে ধীরে তা আশপাশের অঞ্চলে বিস্তার লাভ করতে পারে।

তবে তীব্র শৈত্যপ্রবাহের কোনো সম্ভাবনা আপাতত নেই, বাড়তে পারে কুয়াশার প্রবণতা। এছাড়া সারা দেশে রাত ও দিনের তাপমাত্রা সামান্য কমতে পারে বলেও জানান এ আবহাওয়াবিদ।

৭২ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাসে আবহাওয়া অফিস বলেছে, উপমহাদেশীয় উচ্চ চাপ বলয়ের বর্ধিতাংশ পশ্চিমবঙ্গ ও তৎসংলগ্ন এলাকায় অবস্থান করছে। মৌসুমের স্বাভাবিক লঘুচাপ দক্ষিণ বঙ্গোপসাগরে অবস্থান করছে, এর বর্ধিতাংশ উত্তর বঙ্গোপসাগর পর্যন্ত বিস্তৃত।

এদিকে শনিবার দেশের সর্বনিম্ন তাপমাত্রা ছিল মৌলভীবাজারের শ্রীমঙ্গলে ৯ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস। আর সর্বোচ্চ রেকর্ড করা হয়েছে চট্টগ্রামের সীতাকুন্ডে ২৭ ডিগ্রি সেলসিয়াস। ঢাকায় ২৩ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা।

Link copied!