• ঢাকা
  • মঙ্গলবার, ২১ মে, ২০২৪, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১,

নিজ বাড়িতে পুলিশের গুলিতে মার্কিন বিমানবাহিনীর সদস্য নিহত


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: মে ১০, ২০২৪, ০১:৫৯ পিএম
নিজ বাড়িতে পুলিশের গুলিতে মার্কিন বিমানবাহিনীর সদস্য নিহত

যুক্তরাষ্ট্রের ফ্লোরিডায় নিজ বাড়িতে পুলিশের গুলিতে রজার ফোর্টসন নামের বিমান বাহিনীর এক সদস্য নিহত হয়েছেন। গুলিবিদ্ধ অবস্থায় ফোর্টসনকে হাসপাতালে নেওয়া হলে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন বলে জানিয়েছে কর্তৃপক্ষ। ঘটনাটি ঘটেছে ৩ মে। তবে এই ঘটনার একটি ভিডিও বৃহস্পতিবার (৯ মে) প্রকাশ পেয়েছে। যেখানে দেখা যাচ্ছে, ফোর্টসনকে গুলি করছেন একজন ডেপুটি শেরিফ।

শুক্রবার (১০) এক প্রতিবেদনে বার্তা সংস্থা রয়টার্স জানিয়েছে, ২৩ বছর বয়সী জ্যেষ্ঠ বিমানসেনা ফোর্টসন যে অ্যাপার্টমেন্টে থাকতেন, সেটি থেকে তার কর্মস্থল হলবার্ট ফিল্ড বিমানঘাঁটি মাত্র ৮ কিলোমিটার দূরে। ফোর্টসন হলবার্ট ফিল্ডের স্পেশাল অপারেশন্স উইংয়ে দায়িত্বে ছিলেন। ২০১৯ সালের নভেম্বরে যুক্তরাষ্ট্রের বিমান বাহিনীতে যোগ দেন তিনি।

যে ডেপুটি শেরিফ ফোর্টসনকে গুলি করেছেন, তার নাম প্রকাশ করেনি কর্তৃপক্ষ। ঘটনার পর তাকে দায়িত্ব থেকে অব্যাহতি দিয়ে ছুটিতে পাঠানো হয়েছে। ফ্লোরিডা ডিপার্টমেন্ট অব ল এনফোর্সমেন্ট এবং স্টেট অ্যাটর্নির কার্যালয় থেকে ঘটনাটি তদন্ত করে দেখা হচ্ছে।
পুলিশের বডি ক্যামেরার যে ভিডিওটি প্রকাশ করা হয়েছে সেটি চার মিনিটের। ক্যামেরাটি গুলি ছোড়া ডেপুটি শেরিফের পোশাকের সঙ্গেই সেটি সংযুক্ত ছিল।

ভিডিওতে দেখা যায়, ওই ডেপুটি শেরিফ ফোর্টসনের অ্যাপার্টমেন্টের সদর দরজায় নক করেন। এরপর দুইবার চিৎকার করে বলেন, তিনি শেরিফের অফিস থেকে এসেছেন। তারপর ফোর্টসনকে দরজা খুলতে দেখা যায়। তার ডান হাতে একটি বন্দুক তাক করা। সেটা দেখে সঙ্গে সঙ্গে ডেপুটি শেরিফকে কয়েকবার গুলি ছুড়তে দেখা যায় এবং বন্দুক ফেলে দিতে বলতে শোনা যায়।

তবে পুলিশের দাবি, ডেপুটি শেরিফ আত্মরক্ষার খাতিরে গুলি চালিয়েছে। ফোর্টসনের কাছে একটি বন্দুক ছিল এবং পুলিশকে দেখে তিনি সেটি বের করেছিলেন।

এ ব্যাপারে ওকালুসা কাউন্টি শেরিফ এরিক অ্যাডেন বলেন, “তদন্ত করতে সময় লাগবে। তবে আমি এই নিশ্চয়তা দিচ্ছি যে, আমরা কিছু লুকাব না, আড়াল করব না, অথবা এমন কোনো পদক্ষেপ গ্রহণ করব না যার ফলে ফোর্টসন বা আমার ডেপুটির বিচারে তাড়াহুড়ো করা হতে পারে।”

Link copied!