• ঢাকা
  • সোমবার, ২০ মে, ২০২৪, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১,

পাপ্পুর নেতৃত্বে স্ত্রী-সন্তান রেখে ‘হিজড়া’ সেজে চাঁদাবাজি


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: আগস্ট ১২, ২০২৩, ০৯:১৩ পিএম
পাপ্পুর নেতৃত্বে স্ত্রী-সন্তান রেখে ‘হিজড়া’ সেজে চাঁদাবাজি

রাজধানীতে হিজড়া সেজে চাঁদাবাজি করার অভিযোগে আটজনকে গ্রেপ্তার করা হয়েছে। গ্রেপ্তারদের মধ্যে কয়েকজনের বিয়ে হয়েছে এবং তাদের স্ত্রী ও সন্তান রয়েছে বলে জানিয়েছে পুলিশ।

শনিবার (১২ আগস্ট) দুপুরে জাতীয় জরুরি সেবা ৯৯৯ নম্বরে ফোন পেয়ে মিরপুর মডেল থানার টেকনিক্যাল মোড় এলাকা থেকে তাদের গ্রেপ্তার করে পুলিশ।

গ্রেপ্তাররা হলেন, মো. হোসেন ওরফে শিলা হিজড়া (২৭),  মো. হৃদয় ওরফে পিয়া হিজড়া (১৮), আমিনুল ইসলাম ওরফে ঐশী হিজড়া (২১), সাইফুল ইসলাম ওরফে জয়া হিজড়া (২৭), ইয়াহিয়া ওরফে মৌরি হিজড়া (৩০), নয়ন ওরফে নিশি হিজড়া (২০), বেলাল ওরফে কেয়া হিজড়া (২৮) ও মিজানুর রহমান ওরফে চায়না হিজড়া (২০)।

পুলিশ জানায়, গ্রেপ্তাররা দীর্ঘদিন ধরেই হিজড়া সেজে বিভিন্ন স্থানে চাঁদাবাজি করে আসছেন। পাপ্পু হিজড়া নামে তাদের একজন গুরুমাতা আছেন। এই পাপ্পু দেশের বিভিন্ন স্থান থেকে তাদের ঢাকায় আনেন এবং হিজড়া সাজিয়ে চাঁদাবাজি করান। বিনিময়ে প্রতিজনকে প্রতিদিন ৬০০ টাকা করে দেন। যাদের গ্রেপ্তার করা হয়েছে, তাদের বাড়ি লক্ষ্মীপুর, সিরাজগঞ্জ, পাবনা ও ময়মনসিংহে। তাদের কয়েকজন বিবাহিত এবং সন্তানও আছে। কিন্তু তবুও তারা হিজড়া সেজে চাঁদাবাজি করছিলেন।

এর আগে শুক্রবার দুপুর সাড়ে ১২টার দিকে টেকনিক্যাল মোড়ে তাওহীদ আলী নামের এক মোটরসাইকেল আরোহীর গতিরোধ করে টাকা দাবি করেন তারা। তিনি দিতে অস্বীকৃতি জানালে তারা ধস্তাধস্তি করে তার কাছ থেকে ২০০ টাকা কেড়ে নেন। পরবর্তীতে ভুক্তভোগী ওই ব্যক্তি ৯৯৯-এ ফোন করলে মিরপুর মডেল থানা পুলিশ তাদের গ্রেপ্তার করে।

গ্রেপ্তারদের বিরুদ্ধে দ্রুত বিচার আইনে মামলা করা হয়েছে বলে জানিয়েছে পুলিশ। 

Link copied!