• ঢাকা
  • শুক্রবার, ১৭ মে, ২০২৪, ২ জ্যৈষ্ঠ ১৪৩১, ৮ জ্বিলকদ ১৪৪৫

সরকারি কর্মচারীদের সম্পদের আলাদা হিসাব দিতে হবে না


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: নভেম্বর ২৭, ২০২২, ০৮:৩২ পিএম
সরকারি কর্মচারীদের সম্পদের আলাদা হিসাব দিতে হবে না

প্রতিবছর আয়কর রিটার্ন দাখিলের সময় একপৃষ্ঠায় সম্পদের যে বিবরণী দিতে হয়, সেটি জনপ্রশাসন মন্ত্রণালয়ে দাখিল করবেন সরকারি কর্মচারীরা। তাই তাদের আর আলাদা করে সম্পদের হিসাব দিতে হবে না।

রোববার (২৭ নভেম্বর) সচিবালয়ে সচিব সভার ব্রিফিংয়ে মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম এ তথ্য জানান। তবে এ বিষয়ে জাতীয় রাজস্ব বোর্ডের (এনবিআর) কোনো আপত্তি নেই বলেও জানান তিনি।

খন্দকার আনোয়ারুল ইসলাম বলেন, “এখন এই সিদ্ধান্তের বিষয়ে সার্কুলার হয়ে যাবে। সার্কুলার হয়ে যাওয়ার পর থেকে আমরা ওই পেজটাই অনলাইনে জনপ্রশাসনকে জমা দেব। সরকারি কর্মচারী (আচরণ) বিধিমালা, ১৯৭৯ অনুযায়ী পাঁচ বছর পর পর সরকারি চাকরিজীবীদের সম্পদ বিবরণী দাখিল এবং স্থাবর সম্পত্তি অর্জন বা বিক্রির অনুমতি নেওয়ার নিয়ম রয়েছে। কিন্তু সরকারি কর্মকর্তা ও কর্মচারীরা এ নিয়ম মানছেন না।”

মন্ত্রিপরিষদ সচিব আরও বলেন, “জাতীয় রাজস্ব বোর্ডের চেয়ারম্যান ও জনপ্রশাসন মন্ত্রণালয়ের সচিবকে নিয়ে আমি বসেছিলাম। বিষয়টি ক্লিয়ার করে দিয়েছি। প্রতিবছর আমরা যে রিটার্ন দেই, সেখানে একটি পৃষ্ঠার মধ্যে সম্পত্তির হিসাব দিতে হয়, ওই পেজটা জনপ্রশাসনকে দিয়ে দেব।”
 

Link copied!