• ঢাকা
  • মঙ্গলবার, ২১ মে, ২০২৪, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১,

পাল্টাপাল্টি অভিযোগে সাধারণ সম্পাদক ও সহ-সভাপতি বহিষ্কার


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: ফেব্রুয়ারি ৬, ২০২৩, ০২:৫২ পিএম
পাল্টাপাল্টি অভিযোগে সাধারণ সম্পাদক ও সহ-সভাপতি বহিষ্কার

নতুন রাজনৈতিক দল হিসেবে আলোচনার কেন্দ্রবিন্দুতে যায়গা করে নিয়েছে বাংলাদেশ সনাতন পার্টি (বিএসপি)। গত বছরের আগস্টে জাতীয় প্রেস ক্লাবে আনুষ্ঠানিক ঘোষণা দিয়ে দলটি যাত্রা শুরু করে সারা দেশে বেশকিছু কমিটি গঠন করেছে বলে জানায় দলটির সভাপতি সুশান্ত চন্দ্র বর্মন।

রোববার (৫ ফেব্রুয়ারি) রাতে সনাতন পার্টির কেন্দ্রীয় কার্যালয়ে এক জরুরি সংবাদ সম্মেলনে এ তথ্য জানান দলটির সভাপতি।

সুশান্ত চন্দ্র বর্মন বলেন, “এই বিপুল জনপ্রিয়তাকে পুজি করে এরই মধ্যে দলের ভেতর চাপা কোন্দল চলছে। নানা অনিয়ম ও কমিটি বাণিজ্যের অভিযোগ এনে বাংলাদেশ সনাতন পার্টির সাধারণ সম্পাদক অ্যাডভোকেট সুমন কুমার রায় ও সহ-সভাপতি আশীস চন্দ্র দাশকে দল থেকে বহিষ্কারের ঘোষণা দেওয়া হয়েছে।”

সুশান্ত চন্দ্র বর্মন আরও বলেন, “সুনির্দিষ্ট অভিযোগের ভিত্তিতে সুমন কুমার রায় ও সহসভাপতি আশীষ চন্দ্র দাশকে দল থেকে বহিষ্কারের সিদ্ধান্ত গ্রহণ করা হয়।”

জানা গেছে, কমিটি বাণিজ্য, পক্ষপাতমূলক আচরণ, গঠনতন্ত্রবিরোধী কার্যকলাপের অভিযোগে তাদের বিরুদ্ধে এমন কঠোর সিদ্ধান্ত নিতে বাধ্য হয়েছে দলটির কেন্দ্রীয় কমিটির শীর্ষস্থানীয় নেতৃবৃন্দ।

এ বিষয়ে বহিষ্ককৃত সাধারণ সম্পাদকের কাছে জানতে চাইলে তিনি বলেন, “আমার ওপর আনা সকল অভিযোগ বানোয়াট, ভিত্তিহীন ও উদ্দেশ্য প্রণোদিত। বরং আমরা সভাপতিকে সংগঠন কুক্ষিগত করে রাখার জন্য সাধারণ সদস্যদের মতামতের ভিত্তিতে বহিষ্কার করেছি। আমাদের কাছে সব ডকুমেন্টস আছে।”

Link copied!