• ঢাকা
  • শুক্রবার, ১৭ মে, ২০২৪, ২ জ্যৈষ্ঠ ১৪৩১, ৮ জ্বিলকদ ১৪৪৫

গাইবান্ধা ৫ আসনে উপনির্বাচনে ভোট ৪ জানুয়ারি


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: ডিসেম্বর ৬, ২০২২, ০১:২৫ পিএম
গাইবান্ধা ৫ আসনে উপনির্বাচনে ভোট ৪ জানুয়ারি

জাতীয় সংসদের গাইবান্ধা–৫ আসনের উপনির্বাচনের ভোট গ্রহণের নতুন তারিখ ঘোষণা করেছে নির্বাচন কমিশন (ইসি)। আগামী ৪ জানুয়ারি ওই আসনে ভোট গ্রহণ করা হবে।

মঙ্গলবার (৬ ডিসেম্বর) ইসি ভবনে নির্বাচন কমিশনের সভায় এই সিদ্ধান্ত হয়। সভা শেষে ইসি সচিবালয়ের সচিব জাহাঙ্গীর আলম সাংবাদিকদের এ তথ্য জানান।

ইসি সচিব জাহাঙ্গীর আলম জানান, ৪ জানুয়ারি সকাল সাড়ে আটটা থেকে বিকেল সাড়ে চারটা পর্যন্ত ইভিএমে ভোট গ্রহণ করা হবে। ভোট কেন্দ্রগুলোতে সিসিটিভি ক্যামেরা স্থাপন করা হবে।

জাহাঙ্গীর আলম আরও বলেন, তদন্ত কমিটির সুপারিশে নির্বাচন কমিশনের সিদ্ধান্তের আলোকে ভোটে রিটার্নিং কর্মকর্তাকে পরিবর্তন করা হয়েছে। ঢাকা অঞ্চলের আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা ফরিদুল ইসলামকে এ ভোটের রিটার্নিং কর্মকর্তা নিয়োগ দেওয়া হয়েছে।
এর আগে ১২ অক্টোবর এই আসনে ভোট গ্রহণের মাঝপথে ব্যাপক অনিয়ম ধরা পড়ায় ভোট বন্ধ করে দিয়েছিল ইসি। অনিয়মের ঘটনায় ১৩৪ জন নির্বাচন কর্মকর্তার বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ারও সুপারিশ করেছে কমিশন।

পরে অনিয়মের ঘটনা তদন্ত করে প্রতিবেদন দেওয়ার জন্য একটি কমিটি গঠন করা হয়। কমিটি ৫১টি কেন্দ্রের ঘটনা তদন্ত করে গত ২৭ অক্টোবর ইসিকে প্রতিবেদন দেয়। পরে বাকি ৯৪ কেন্দ্রে অনিয়ম ছিল কি না, তা সিসিটিভি ফুটেজ দেখে পর্যবেক্ষণ প্রতিবেদন দিতে নির্দেশ দেয় ইসি।

Link copied!