• ঢাকা
  • শনিবার, ১৩ জুলাই, ২০২৪, ২৯ আষাঢ় ১৪৩১, ৬ মুহররম ১৪৪৫

প্রিমিয়ার ব্যাংকের চার কর্মকর্তার বিদেশ গমনে নিষেধাজ্ঞা


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: জুন ২৩, ২০২৪, ০৬:৪৬ পিএম
প্রিমিয়ার ব্যাংকের চার কর্মকর্তার বিদেশ গমনে নিষেধাজ্ঞা
প্রিমিয়ার ব্যাংকের লোগো। ফাইল ফটো

তিন হাজার কোটি টাকার ভুয়া ঋণ মঞ্জুর করে অর্থ আত্মসাৎ করার অভিযোগে প্রিমিয়ার ব্যাংকের চার কর্মকর্তার বিদেশ গমনে নিষেধাজ্ঞা আরোপ করেছেন আদালত।

রোববার (২৩ জুন) দুর্নীতি দমন কমিশনের (দুদক) উপপরিচালক মো. মোস্তাফিজুর রহমানের আবেদনের প্রেক্ষিতে ঢাকার সিনিয়র স্পেশাল জজ মোহাম্মদ আসসামছ জগলুলের আদালত এ আদেশ দেন।

বিষয়টি নিশ্চিত করেছেন দুদকের পাবলিক প্রসিকিউটর মাহমুদ হোসেন জাহাঙ্গীর।

প্রিমিয়ার ব্যাংকের এই চার কর্মকর্তাই নারায়ণগঞ্জ শাখায় কর্মরত। তারা হলেন, ব্যাংকের অতিরিক্ত ব্যবস্থাপনা পরিচালক ও শাখা ব্যবস্থাপক মো. শহীদ হাসান মল্লিক, ভাইস প্রেসিডেন্ট ও শাখার দ্বিতীয় কর্মকর্তা মুশফিকুল আলম, এসএভিপি ও শাখার ফরেন এক্সচেঞ্জ ইনচার্জ দীপক কুমার দেবনাথ এবং  এসএভিপি ও শাখার ক্রেডিট ইনচার্জ মুহাম্মদ মেহেদী হাসান সরকার।

দুদকের আবেদনে বলা হয়, প্রিমিয়ার ব্যাংকের নারায়ণগঞ্জ ও প্রধান কার্যালয়ের কতিপয় বিভাগের কর্মকর্তাদের যোগসাজশে ব্যাক টু ব্যাক এলসি সুবিধার আড়ালে জাল-জালিয়াতি, বিভিন্ন অনিয়ম ও দুর্নীতির মাধ্যমে ৪৩টি সন্দেহভাজন তৈরিপোশাক রপ্তানিকারক প্রতিষ্ঠানের অনুকূলে প্রায় তিন হাজার কোটি টাকা ভুয়া ঋণ মঞ্জুরপূর্বক আত্মসাতসহ মানিলন্ডারিং প্রতিরোধ আইনের সম্পৃক্ত ধারায় অপরাধ করার অভিযোগ অনুসন্ধানাধীন রয়েছে।

আবেদন আরও বলা হয়, অভিযোগের নিমিত্তে ৩ সদস্যের একটি অনুসন্ধানকারী টিম গঠন করা হয়েছে। গোপন সূত্রে জানা যায়, অভিযোগ-সংশ্লিষ্ট নিম্নোক্ত ব্যক্তিগণ অর্থপাচার ও দেশত্যাগের পরিকল্পনা করছেন। এ কারণে তাদের বিদেশ গমনে নিষেধাজ্ঞা আরোপ করা একান্ত প্রয়োজন।

Link copied!