• ঢাকা
  • রবিবার, ১৯ মে, ২০২৪, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১,

বাসা-বাড়ি পরিষ্কার না রাখলে জরিমানা : মেয়র তাপস


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: মে ২৩, ২০২৩, ০৪:৪১ পিএম
বাসা-বাড়ি পরিষ্কার না রাখলে জরিমানা : মেয়র তাপস

ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) মেয়র শেখ ফজলে নূর তাপস বলেছেন, “এডিস মশার বিস্তার কমাতে প্রথমে সচেতনতা কর্মসূচি চালানো হবে। এরপরও যদি রাজধানীবাসী বাসা-বাড়ি পরিষ্কার না রাখে তবে জরিমানা করা হবে।”

মঙ্গলবার (২৩ মে) সকালে নগর ভবনের মেয়র হানিফ মিলনায়তনে ডেঙ্গু ও চিকুনগুনিয়া প্রতিরোধে কেন্দ্রীয় মতবিনিময় সভায় সভাপতির বক্তব্যে তিনি এ কথা বলেন।

মেয়র তাপস বলেন, “আগামী ১৫ জুন থেকে ডেঙ্গু নিধনে নিয়ন্ত্রণ কক্ষ খোলা হবে ও অভিযান পরিচালনা করা হবে। অভিযানের মেয়াদ হবে চার মাস। এর আগে এই অভিযান হত তিন মাসব্যাপী। বিশেষজ্ঞদের মতামত নিয়ে ডেঙ্গু নিয়ন্ত্রণে বিস্তৃত পরিকল্পনা নেওয়া হয়েছে। ঢাকা দক্ষিণে নিজস্ব ম্যাজিস্ট্রেট দুই জন। অভিযানের জন্য অতিরিক্ত ১০ জন ম্যাজিস্ট্রেট চাওয়া হয়েছে।”

তাপস আরও বলেন, “বিশেষজ্ঞদের মতামত অনুযায়ী এবারের ডেঙ্গুর প্রকোপ গত বছরের তুলনায় বেশি হতে পারে। তাই বিস্তৃত কর্মপরিকল্পনা গ্রহণ করেছি। আশ্বিন মাস পর্যন্ত এ কার্যক্রম চলবে। মশার উৎস ধ্বংস করাই এবারের উদ্দেশ্য। শিক্ষা প্রতিষ্ঠানগুলোর দিকে বিশেষ নজর দেওয়া হচ্ছে। অন্যান্য সংস্থার প্রতি আহ্বান, তারা যেন নিজ নিজ অফিস আদালত পরিষ্কার পরিচ্ছন্ন রাখেন।”

সভায় স্বাস্থ্য অধিদপ্তর, ডিএমপি, রাজউক, গণপূর্ত, ওয়াসা, রিহ্যাবসহ সংশ্লিষ্ট অংশীজনেরা উপস্থিত ছিলেন।

Link copied!