• ঢাকা
  • শনিবার, ০৪ মে, ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১, ২৪ শাওয়াল ১৪৪৫

আইনশৃঙ্খলা বাহিনী পরিচয়ে চাঁদাবাজি, গ্রেপ্তার ৩


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: এপ্রিল ৩, ২০২৪, ০৪:৫৬ পিএম
আইনশৃঙ্খলা বাহিনী পরিচয়ে চাঁদাবাজি, গ্রেপ্তার ৩
র‌্যাব-২ হেফাজতে গ্রেপ্তার আসামিরা। ছবি : সংগৃহীত

ঢাকার ধামরাইয়ে র‌্যাব-পুলিশ পরিচয়ে চাঁদাবাজির অভিযোগে তিনজনকে গ্রেপ্তার করেছে র‌্যাব।

বুধবার (৩ এপ্রিল) সকালে গ্রেপ্তারদের আদালতে পাঠানো হয়েছে।

এর আগে মঙ্গলবার রাতে ধামরাইয়ের কাওয়ালীপাড়া বাজার এলাকায় অভিযান চালিয়ে তাদের গ্রেপ্তার করা হয়। একইদিন তাদের নামে ধামরাই থানায় লিখিত অভিযোগ করেন মো. ফিরোজ আলী নামে এক ভুক্তভোগী।

গ্রেপ্তাররা হলেন ধামরাইয়ের আমতা ইউনিয়নের ভাবনহাটি গ্রামের বাসিন্দা মো. আব্দুল মান্নান, সানোড়া ইউনিয়নের মহিশাষী গ্রামের মো. ফারুক হোসেন ও মানিকগঞ্জের সাটুরিয়ার মোক্তমপাড়া এলাকার মো. সাইফুল ইসলাম। গ্রেপ্তারদের ধামরাই থানায় হস্তান্তর করা হয়েছে।

র‌্যাব-৪ সিপিসি-২–এর কোম্পানি কমান্ডার লেফটেন্যান্ট রাকিব মাহমুদ খান গণমাধ্যমে এসব তথ্য নিশ্চিত করেছেন।

মামলার বিবরণী থেকে জানা গেছে, তারা প্রায় এক বছর আগে থেকে বিভিন্ন সময় ভুক্তভুগীকে সরাসরি ও মুঠোফোনে ভয়ভীতি দেখিয়ে আসছিল। হুমকি দিয়ে তার কাছ থেকে বিভিন্ন সময় ৪৭,০০০ টাকা হাতিয়ে নেয় অভিযুক্তরা। সম্প্রতি তারা আরও অর্থ দাবি করে। সবশেষ গত ২২ মার্চ সকালে ভুক্তভোগীর বাড়ি গিয়ে পুলিশ পরিচয়ে এক লাখ টাকা দাবি করে অভিযুক্তরা। টাকা না দিলে ভুক্তভোগীকে হাজতে নেওয়ারও হুমকি দেয় তারা।

র‌্যাব জানায়, বেশ কিছু দিন ধরে একটি প্রতারক চক্র ধামরাই, সাভার, আশুলিয়াসহ বিভিন্ন এলাকায় আইন-শৃঙ্খলা বাহিনী ও সাংবাদিকের ভুয়া পরিচয়ে এলাকার সাধারণ মানুষকে জিম্মি করে প্রতারণার মাধ্যমে মোটা অঙ্কের চাঁদা আদায় করে আসছিল। ভুক্তভোগীদের এমন অভিযোগের প্রেক্ষিতে তিনজনকে গ্রেপ্তার করা হয়।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেপ্তাররা জানায়, তারা বিভিন্ন সময় নিজেদেরকে সাংবাদিক, ডিবি পুলিশ ও অন্যান্য আইন-শৃঙ্খলা বাহিনীর পরিচয় দিয়ে গত ৮-১০ বছর প্রতারণা ও চাঁদাবাজির মতো ঘটনা ঘটিয়ে আসছিল।  

Link copied!