• ঢাকা
  • শনিবার, ০৪ মে, ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১, ২৪ শাওয়াল ১৪৪৫

বিজয় দিবসে সরব নির্বাচনের প্রার্থীরা


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: ডিসেম্বর ১৬, ২০২৩, ০৪:১৯ পিএম
বিজয় দিবসে সরব নির্বাচনের প্রার্থীরা
নতুন প্রজন্মকে মুক্তিযুদ্ধের পক্ষে অবস্থান নেওয়ার আহ্বান নির্বাচনের প্রার্থীদের। ছবি : সংগৃহীত

মহান বিজয় দিবসের অনুষ্ঠানে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের প্রার্থীরা সরব রয়েছেন। কর্মী-সমর্থকদের সঙ্গে নিয়ে নিজ নিজ এলাকায় শহীদবেদিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানিয়ে নতুন প্রজন্মকে মুক্তিযুদ্ধের পক্ষে অবস্থান নেওয়ার আহ্বান জানান তারা।

শনিবার (১৬ ডিসেম্বর) বিজয়ের সূর্যোদয়ের সঙ্গে সঙ্গে সারা দেশে একাত্তরে মহান মুক্তিযুদ্ধে শহীদ স্মরণে ফুল দিয়ে শ্রদ্ধা জানানো হয়। 

কর্মী-সমর্থকদের সঙ্গে নিয়ে শহীদবেদিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানান অনেকেই।

এদিন চাঁদপুর শহরের শহীদ মুক্তিযোদ্ধা সড়কের পাশে মহান মুক্তিযুদ্ধের স্মারক অঙ্গীকারে ফুল দিয়ে শ্রদ্ধা জানান আওয়ামী লীগের প্রার্থী ও শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি। তিনি বলেন, শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ দুর্বার গতিতে এগিয়ে যাচ্ছে। ২০৪১ সালে উন্নত বাংলাদেশ হিসেবে গড়ে তোলার আশা প্রকাশ করেন।

ধানমন্ডি ৩২ নম্বরে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানান ঢাকা-১০ আসনের আওয়ামী লীগ প্রার্থী ও চিত্রনায়ক ফেরদৌস আহমেদ। এ সময় নতুন প্রজন্মকে মুক্তিযুদ্ধের পক্ষে অবস্থান নেওয়ার আহ্বান জানান তিনি।

ফেরদৌস বলেন, দেশের তরুণ প্রজন্মের উদ্দেশে বলব, আগামী ৭ জানুয়ারি তোমাদের ভোটটা যেন মুক্তিযুদ্ধের সপক্ষে হয়। কারণ, বঙ্গবন্ধুর আত্মত্যাগ ও মুক্তিযোদ্ধারা তাদের জীবন বিসর্জন না দিয়ে গেলে আমরা এই স্বাধীন ও সার্বভৌম বাংলাদেশ পেতাম না।

দলীয় নেতাকর্মীদের সঙ্গে নিয়ে মাগুরায় শহীদ স্মৃতিস্তম্ভে ফুল দিয়ে শ্রদ্ধা জানান মাগুরা-১ আসনের আওয়ামী লীগ প্রার্থী ক্রিকেটার সাকিব আল হাসান।

ব্রাহ্মণবাড়িয়া শহরের ফারুকী পার্কের স্মৃতিসৌধে শহীদদের স্মরণে রাষ্ট্রীয়ভাবে গার্ড অব অনার দেওয়া হয়। এ সময় শ্রদ্ধা নিবেদন করেন ব্রাহ্মণবাড়িয়া-৩ আসনে আওয়ামী লীগের প্রার্থী র আ ম উবায়দুল মোকতাদির চৌধুরী। জয় বাংলা, জয় বঙ্গবন্ধু স্লোগানে মুখরিত হয়ে ওঠে পুরো স্মৃতিসৌধ এলাকা। 

Link copied!