• ঢাকা
  • রবিবার, ২৮ এপ্রিল, ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫

দেশে ‘হামিদ কারজাই’ মার্কা সরকার গঠনের চেষ্টা চলছে : তথ্যমন্ত্রী


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: সেপ্টেম্বর ২৮, ২০২৩, ০৩:৫৬ পিএম
দেশে ‘হামিদ কারজাই’ মার্কা সরকার গঠনের চেষ্টা চলছে : তথ্যমন্ত্রী
সোহরাওয়ার্দী উদ্যানে বক্তব্য রাখছেন তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ। ছবি : সংগৃহীত

তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, “দেশে আফগানিস্তানের সাবেক প্রেসিডেন্ট হামিদ কারজাইয়ের মতো সরকার গঠনের চেষ্টা চলছে। এই প্রচেষ্টা সফল হবে না।

বৃহস্পতিবার (২৮ সেপ্টেম্বর) রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে পবিত্র ঈদে মিলাদুন্নবী (সা.) উপলক্ষে আঞ্জুমানে রহমানীয়া মইনীয়া মাইজভাণ্ডারিয়া ও বাংলাদেশ সুপ্রিম পার্টির আয়োজনে ‘আন্তর্জাতিক শান্তি মহাসমাবেশে’ তিনি এসব কথা বলেন।

হাছান মাহমুদ বলেন, “দেশে নির্বাচন নিয়ে ষড়যন্ত্র হচ্ছে। অনেকে ভোট বানচালের চক্রান্ত করছে। বিএনপি-জামায়াত যতই চেষ্টা করুক নির্বাচন থামাতে পারবে না।”

দ্বাদশ সংসদ নির্বাচন যথাসময়ে হবে জানিয়ে তথ্যমন্ত্রী বলেন, “নির্বাচনে বিএনপি অংশগ্রহণ করুক বা না করুক, নির্ধারিত সময়েই ভোট হবে।”

যুক্তরাষ্ট্রের ভিসা নিষেধাজ্ঞার দিকে ইঙ্গিত করে হাছান মাহমুদ প্রশ্ন রেখে বলেন, “ইসরায়েল ও বিশ্বের মানবতা লঙ্ঘনকারী অন্যান্য দেশের বিরুদ্ধে ভিসা নিষেধাজ্ঞা না দিয়ে বাংলাদেশের বিরুদ্ধে নিষেধাজ্ঞা কেন?”

জামায়াত অলি আউলিয়ার বিরুদ্ধে ফতোয়া দেয় জানিয়ে উল্লেখ করে হাছান মাহমুদ বলেন, “তারা ইসলামে ফেতনা সৃষ্টি করছে। বিএনপি বলেছিল আওয়ামী লীগকে ভোট দিলে মসজিদে আজান বন্ধ হয়ে যাবে। অথচ আওয়ামী লীগের আমলে দেশে ৫৬০টি মডেল মসজিদ তৈরি হয়েছে।”
 

Link copied!