• ঢাকা
  • বুধবার, ১৫ মে, ২০২৪, ১ জ্যৈষ্ঠ ১৪৩১, ৬ জ্বিলকদ ১৪৪৫

ঢাকা অঞ্চলের আইনশৃঙ্খলা বাহিনীর সঙ্গে ইসির বৈঠক শুরু


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: ডিসেম্বর ২১, ২০২৩, ১১:৩০ এএম
ঢাকা অঞ্চলের আইনশৃঙ্খলা বাহিনীর সঙ্গে ইসির বৈঠক শুরু

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষে ঢাকা অঞ্চলের আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীসহ মাঠ প্রশাসনের কর্মকর্তাদের সঙ্গে নির্বাচন কমিশনের বৈঠক শুরু হয়েছে। এতে প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী হাবিবুল আউয়ালসহ অন্যান্য নির্বাচন কমিশনার ও ইসির ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত রয়েছে।

বৃহস্পতিবার (২১ ডিসেম্বর) সকাল ১১টায় আগারগাঁও নির্বাচন ভবন অডোটিরিয়ামে শুরু হয় এই বৈঠক। বৈঠকে সভাপতিত্ব করবেন ঢাকা রিটার্নিং অফিসার মো. সাবিরুল ইসলাম।  

ঢাকা মেট্রোপলিটন পুলিশ কমিশনার, ঢাকা বিভাগীয় কমিশনার, ঢাকা রেঞ্জের ডিআইজি, জেলা প্রশাসক, জেলা পুলিশ সুপারসহ আইনশৃঙ্খলা বাহিনীর ঢাকা বিভাগীয় ঊর্ধ্বতন কর্মকর্তারা এ সভায় যোগ দেন।

এতে নির্বাচনে ঢাকা অঞ্চলের ভোটের আগে পরে আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ে আলোচনা হবে।

এবারের নির্বাচনে দেশে ভোটার সংখ্যা ১১ কোটি ৯৬ লাখ ৯১ হাজার ৬৩৩ জন। এদের মধ্যে পুরুষ ভোটার ৬ কোটি ৭ লাখ ৭১ হাজার ৫৭৯ জন এবং নারী ভোটার ৫ কোটি ৮৯ লাখ ১৯ হাজার ২০২ জন। আর তৃতীয় লিঙ্গের ভোটার রয়েছেন ৮৫২ জন।

ইসি ঘোষিত তফসিল অনুযায়ী, নির্বাচনে অংশগ্রহণ করা প্রার্থীদের প্রতীক বরাদ্ধের পর এখন চলছে প্রচার-প্রচারণা। যা শেষ হবে আগামী ৫ই জানুয়ারি। একদিন বিরতি দিয়ে ৭ই জানুয়ারি সকাল ৮টা থেকে বিকাল ৪টা পর্যন্ত স্বচ্ছ ব্যালট পেপারের মাধ্যমে চলবে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের এই ভোটগ্রহণ।

Link copied!