• ঢাকা
  • মঙ্গলবার, ৩০ এপ্রিল, ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১, ২১ শাওয়াল ১৪৪৫

ডেঙ্গু প্রতিরোধে প্রতি মাসে বরাদ্দ পাচ্ছেন কাউন্সিলররা


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: এপ্রিল ১৭, ২০২৪, ০৯:৫৮ পিএম
ডেঙ্গু প্রতিরোধে প্রতি মাসে বরাদ্দ পাচ্ছেন কাউন্সিলররা

ডেঙ্গু প্রতিরোধে কাউন্সিলরদের প্রতিমাসে ৫০ হাজার টাকা করে বরাদ্দ দেওয়া হচ্ছে বলে জানিয়েছেন দিয়েছেন ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র মো. আতিকুল ইসলাম।

বুধবার (১৭ এপ্রিল) অনলাইন প্লাটফর্ম জুমে এক সমন্বয় সভায় তিনি এ কথা জানান।

এ সময় ডেঙ্গুর মৌসুম শুরু হওয়ার আগেই একযোগে ৫৪টি ওয়ার্ডে জনসচেতনতা কার্যক্রম চালাতে মাঠে নামার ঘোষণা দেন আতিকুল ইসলাম। তিনি বলেন, জনসাধারণকে সম্পৃক্ত করে ডেঙ্গু মোকাবিলায় ৫৪ জন সাধারণ এবং ১৮ জন সংরক্ষিত নারী কাউন্সিলর মাসব্যাপী এই প্রচারাভিযান পরিচালনা করা হবে। আগামী ২২ এপ্রিল থেকে এই কার্যক্রম শুরু হবে।

সভায় মেয়র বলেন, “সাধারণ মানুষ আমাদের ভোট দিয়েছেন তাদের সেবা করার জন্য। মশার যন্ত্রণায় যদি তারা অতিষ্ঠ থাকে তার কী জবাব দেব আমরা। তাই সব কাউন্সিলর এবং সিটি করপোরেশনের সংশ্লিষ্ট বিভাগের সকল কর্মকর্তা ও কর্মচারীদের একযোগে কাজ করে ডেঙ্গু মৌসুম শুরু হওয়ার আগেই তা নিয়ন্ত্রণের মধ্যে নিয়ে আসতে হবে।”

এ কাজে তিনি সবাইকে এগিয়ে আসার আহ্বান জানিয়ে তিনি বলেন, “সবাই যদি সচেতন থাকি এডিস মশা কখনই বংশ বিস্তার করতে পারবে না। নিজের নিরাপত্তার জন্যই অন্যকে এ বিষয়ে সচেতন করতে হবে। কাউন্সিলররা নিজ নিজ এলাকার বিশিষ্ট ব্যক্তিবর্গ, মসজিদের ইমাম, শিক্ষক-শিক্ষার্থী সবাইকে সম্পৃক্ত করে প্রতি মাসে ডেঙ্গু প্রতিরোধে জনসচেতনতামূলক মতবিনিময় সভা ও র‌্যালির আয়োজন করবে।”

Link copied!