• ঢাকা
  • বুধবার, ১৫ মে, ২০২৪, ১ জ্যৈষ্ঠ ১৪৩১, ৬ জ্বিলকদ ১৪৪৫

প্রার্থনার মধ্যে দিয়ে শেষ হলো বড়দিনের আনুষ্ঠানিকতা


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: ডিসেম্বর ২৫, ২০২২, ০১:৩২ পিএম
প্রার্থনার মধ্যে দিয়ে শেষ হলো বড়দিনের আনুষ্ঠানিকতা

মানবজাতির কল্যাণ, শান্তি, সমৃদ্ধি কামনায় শেষ হয়েছে বড়দিনের আনুষ্ঠানিকতা। যিশুখ্রিষ্টের জন্মদিনে রাজধানীর গির্জাগুলোতে সকাল থেকে চলে প্রার্থনা।

রোববার (২৫ ডিসেম্বর) বড়দিন উপলক্ষে গির্জাগুলোয় ভেতরে ও বাইরে সাজানো হয়েছে। নানা রঙের বেলুন, ফুল, আলোকসজ্জায় বর্ণিল ক্রিসমাস ট্রি। গোয়ালঘরে রাখা হয়েছে শিশু যিশুখ্রিষ্ট, মা মেরির প্রতিকৃতি। রাজধানীর গির্জাগুলোতে সকাল থেকে উৎসবমুখর পরিবেশে প্রার্থনায় যোগ দেন এসেছেন খ্রিষ্টান সম্প্রদায়ের মানুষ।

বড়দিন উপলক্ষে সকালে গির্জাগুলোতে হয়েছে খ্রিষ্টযোগ (বিশেষ প্রার্থনা)। প্রথা অনুযায়ী বড়দিনের আগের রাতেও হয় খ্রিষ্টযোগ। খ্রিষ্টান সম্প্রদায়ের মানুষজন নিজের মঙ্গলকামনা করে প্রার্থনা করেন।

রাজধানীর তেজগাঁও হলি রোজারি চার্চে সকাল ৭টায় এবং ৯টায় বড়দিনের খ্রিষ্টযোগ (বিশেষ প্রার্থনা) অনুষ্ঠিত হয়েছে। প্রার্থনায় যিশু খ্রিষ্টের আদর্শ ও শিক্ষা অনুসরণের আহবান জানানো হয়। সকলের জন্য শান্তি ও আনন্দ বয়ে আসুক সেই কামনা করা হয়।

বড়দিন উপলক্ষে রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা খ্রিষ্টধর্মাবলম্বীসহ সকলের শান্তি ও কল্যাণ কামনা করে পৃথক বাণী দিয়েছেন। আজ সন্ধ্যায় রাষ্ট্রপতির সঙ্গে খ্রিষ্টান সম্প্রদায়ের প্রতিনিধিরা শুভেচ্ছা বিনিময় করবেন। ২১ ডিসেম্বর প্রধানমন্ত্রী শেখ হাসিনা খ্রিষ্টান সম্প্রদায়ের নেতাদের সাথে ভার্চুয়ালি শুভেচ্ছা বিনিময় করেছেন

Link copied!