• ঢাকা
  • শুক্রবার, ১৭ মে, ২০২৪, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ৮ জ্বিলকদ ১৪৪৫
লালবাগে আগুন

২-৩ তলায় লোহার আসবাবপত্র ছাড়া সব পুড়ে ছাই


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: সেপ্টেম্বর ২৫, ২০২৩, ০৮:০৮ পিএম
২-৩ তলায় লোহার আসবাবপত্র ছাড়া সব পুড়ে ছাই
ছবি : সংগৃহীত

রাজধানীর পুরান ঢাকার লালবাগে আবাসিক ভবনে লাগা আগুন নিয়ন্ত্রণে এসেছে। কিন্তু ভবনটির দ্বিতীয় ও তৃতীয় তলায় লোহার আসবাবপত্র ছাড়া সব জিনিসপত্র পুড়ে গেছে। এছাড়া অন্যান্য জিনিস পুড়ে স্তূপ আকারে রয়েছে। ভবনে থাকা সিলিং ফ্যানের পাখা পর্যন্ত পুড়ে গেছে।

সোমবার (২৫ সেপ্টেম্বর) বিকেল ৩টা ২২মিনিটে আগুন নিয়ন্ত্রণে এসেছে। এরপর সরেজমিনে ঘুরে এ চিত্র দেখা গেছে।

আগুন নেভাতে ফায়ার সার্ভিসের পাশাপাশি স্থানীয় স্বেচ্ছাসেবক ও রোভার স্কাউটের সদস্যরাও কাজ করেন।

ফায়ার সার্ভিস জানায়, ভবনের তৃতীয় তলায় কয়েকটি পরিবার বসবাস করলেও দ্বিতীয় ও প্রথম তলায় প্লাস্টিকের বিভিন্ন জিনিসপত্রে রঙের কাজ করা হতো। ভবনটির দ্বিতীয় তলায় ওই কোম্পানির একটি অফিস ছিল।

ফায়ার সার্ভিসের সহকারী পরিচালক মো. আনোয়ারুল হক জানান, আগুন লাগার খবর পাওয়া মাত্রই তারা ঘটনাস্থলে এসেছেন। পরে আটটি ইউনিট একযোগে আগুন নিয়ন্ত্রণে কাজ করে। মাঝখানে পানি সংকট দেখা দিলে তারা আশপাশের বাসাবাড়ি থেকে পানি সংগ্রহ করে আগুন নিয়ন্ত্রণে আনেন।

এ ঘটনায় এখন পর্যন্ত হতাহতের কোনো খবর পাওয়া যায়নি। এছাড়া তদন্তের পর ক্ষয়ক্ষতির পরিমাণ সম্পর্কে নিশ্চিত হওয়া যাবে বলে জানিয়েছে ফায়ার সার্ভিস।

এর আগে দুপুর ১টা ৩৫ মিনিটে আগুন লাগার খবর পেয়ে এর ১০ মিনিটের মধ্যে ঘটনাস্থলে ছুটে যায় ফায়ার সার্ভিসের প্রথম ইউনিট। তবে আগুনের তীব্রতা বেশি হওয়ায় পরে আরও সাতটি ইউনিট যোগ হয়।

Link copied!