• ঢাকা
  • সোমবার, ২৯ এপ্রিল, ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫

বিএনপি দেশকে বিশ্ববেনিয়াদের হাতে তুলে দিতে চাচ্ছে : তথ্যমন্ত্রী


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: অক্টোবর ১৭, ২০২৩, ০৬:০৩ পিএম
বিএনপি দেশকে বিশ্ববেনিয়াদের হাতে তুলে দিতে চাচ্ছে : তথ্যমন্ত্রী
ছবি : সংগৃহীত

তথ্যমন্ত্রী ও আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ড. হাছান মাহমুদ বলেছেন, “আমি আওয়ামী লীগের নেতাকর্মী ও সংস্কৃতিকর্মীদের অনুরোধ জানাই, আগামী ১০০ দিন রাষ্ট্র পাহারা দিতে হবে। কারণ বিএনপি দেশটাকে বিশ্ববেনিয়াদের হাতে তুলে দিতে চাচ্ছে।”

মঙ্গলবার (১৭ অক্টোবর) দুপুরে জাতীয় প্রেস ক্লাবে বঙ্গবন্ধুর কনিষ্ঠ পুত্র শহীদ শেখ রাসেলের ৬০তম জন্মদিবস উপলক্ষ্যে বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোট আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

দেশকে নিয়ে একটা ষড়যন্ত্র শুরু হয়েছে উল্লেখ করে হাছান মাহমুদ বলেন, “বিএনপি-জামায়াত বিশ্ববেনিয়াদের হাতে দেশটাকে তুলে দিতে চায়। তাদের লক্ষ্য ক্ষমতায় যাওয়া নয়, কারণ তারা জানে নির্বাচন হলে তাদের পক্ষে ক্ষমতায় যাওয়া সম্ভবপর নয়। আর তারা যে পানিটা ঘোলা করার চেষ্টা করছে সেখানে তারা নয়, মাছ শিকার করবে অন্যরা, সেটিও তারা জানে। তাদের উদ্দেশ্য হচ্ছে জননেত্রী শেখ হাসিনাকে ক্ষমতা থেকে বিদায় করা। বিশ্ববেনিয়ারা শকুনের মতো তাকিয়ে আছে। সুতরাং সেই সুযোগ দেওয়া যাবে না।”

ফিলিস্তিনের কথা উল্লেখ করে তথ্যমন্ত্রী বলেন, “আমি অবাক বিস্ময়ে লক্ষ্য করলাম, যে বিএনপি-জামায়াত নির্বাচন এলেই ধর্মাশ্রয়ী রাজনীতি শুরু করে। জামায়াত তো করেই, অথচ আজকে ফিলিস্তিনে পাখির মতো মানুষ শিকার করা হচ্ছে, মানবতার বিরুদ্ধে অপরাধ সংগঠিত হচ্ছে, সে নিয়ে তাদের মুখে একটি কথা নাই। আপনারা সামাজিক যোগাযোগমাধ্যমে নিশ্চয়ই লক্ষ্য করেছেন, তারেক জিয়া নির্দেশ দেয় যে এটি নিয়ে কথা বলার প্রয়োজন নেই।”

হাছান মাহমুদ বলেন, “বিশ্বমোড়লরা অখুশি হতে পারে, সে জন্য যারা একটি শব্দও উচ্চারণ করে না। তারা যদি সুযোগ পায় নিজেদের স্বার্থে দেশটাকেই বিক্রি করে দেবে। সুতরাং এদের ব্যাপারে সতর্ক থাকতে হবে।”

তথ্যমন্ত্রী বলেন, “ফখরুল সাহেবদের অনুরোধ জানাবো, আপনারা বেগম জিয়া, তারেক রহমানের লাঠিয়াল বাহিনীর সর্দার হিসেবে কাজ করবেন না। রাজনীতিবিদ হিসেবে কাজ করুন, দেশের স্বার্থে কাজ করুন। তাহলে দেশ উপকৃত হবে।

হাছান মাহমুদ বলেন, “মির্জা ফখরুল সাহেবকে বলব, এতো উঁচু গলায় কথা বলবেন না। আপনি এমপি হওয়ার পরও আপনার দল আপনাকে শপথ নিতে দেয়নি। আপনার দল এমপিদের অনিচ্ছা সত্ত্বেও তাদের পদত্যাগ করিয়েছে, কোনো লাভ হয়নি। সুতরাং আপনার দলের মূল নেতারা বেগম খালেদা জিয়া এবং তারেক জিয়া চায় না। আপনারা নির্বাচনে এসে ভালো ফল করুন বা এমপি হন।” 

Link copied!