• ঢাকা
  • বুধবার, ১৫ মে, ২০২৪, ১ জ্যৈষ্ঠ ১৪৩১, ৬ জ্বিলকদ ১৪৪৫

কষ্ট বাড়ানোর পাঁয়তারা করছে বিএনপি : নাছিম


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: এপ্রিল ৪, ২০২৩, ০৯:৫৪ পিএম
কষ্ট বাড়ানোর পাঁয়তারা করছে বিএনপি : নাছিম

বিএনপি মানুষের কষ্ট বাড়ানোর পাঁয়তারা করছে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও স্বেচ্ছাসেবক লীগের প্রতিষ্ঠাতা সভাপতি কৃষিবিদ আ ফ ম বাহাউদ্দিন নাছিম। তিনি বলেছেন, “রমজান মাস হলো সংযমের মাস। বাংলাদেশের ইতিহাসে রমজান মাসে কোনো রাজনৈতিক দল আন্দোলন সংগ্রাম করে মানুষের ভোগান্তি সৃষ্টি করেছে এমন নজির নেই।”

মঙ্গলবার ( ৪ এপ্রিল) বিকেলে আওয়ামী স্বেচ্ছাসেবক লীগ আয়োজিত মিরপুর-১০ নম্বর গোলচত্বর এর ফলপট্টিতে গরীব, অসহায় ও দুঃস্থ মানুষের মাঝে খাদ্যসামগ্রী উপহার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এসব কথা বলেন।

বক্তব্যের শুরুতেই বঙ্গবাজারে ভয়াবহ অগ্নিকাণ্ডের জন্য বাহাউদ্দিন নাছিম দুঃখ প্রকাশ করেন। তিনি সকলের প্রতি সহমর্মিতা প্রকাশ করেন।

বাহাউদ্দিন নাছিম বলেন, “বিএনপি নামক রাজনৈতিক দল ও তাদের সহযোগীরা যারা ধর্মের নামে রাজনীতি করে অথচ ধর্মের কোনো শিক্ষা তাদের মধ্যে নেই। তারা আন্দোলনের নামে কর্মসূচি পালন করে দুর্ভোগ ও ভোগান্তি সৃষ্টি করছে। তারা বাংলাদেশের ৫২ বছরের ইতিহাসকে নষ্ট করে এই রমজানে আন্দোলন করছে। মানুষের কষ্ট লাঘব করার কোনো চেষ্টাই তাদের মাঝে নেই। তারা আন্দোলনের নামে মানুষের কষ্ট বাড়ানোর পাঁয়তারা করছে।”

তিনি বলেন, “একদিকে ইউক্রেন-রাশিয়ার যুদ্ধ, অন্যদিকে করোনা মহামারির কারণে অর্থনৈতিক সংকট। সারা বিশ্ব এসব সংকটের ভেতর দিয়ে অতিবাহিত হলেও বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার নেতৃত্বে আমরা সংকট কাটিয়ে উঠতে সক্ষম হয়েছি, যার অনেক উদাহরণ দেওয়া যায়।”

দ্রব্যমূল্য বৃদ্ধি পেয়েছে এটা স্বীকার করে বাহাউদ্দিন নাছিম বলেন, “এর জন্য কিছু মানুষ কষ্টে আছে। আমরা তাদের পাশে দাঁড়ানোর চেষ্টা করছি। আমাদের নেত্রীর নির্দেশে আমরা সাধারণ মানুষের পাশে দাঁড়িয়েছি। বিএনপি আন্দোলনের নামে মানুষকে কষ্ট দিচ্ছে। আমরা শান্তির জন্য রাজনীতি করি। দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে রাখার জন্য সরকার চেষ্টা চালিয়ে যাচ্ছে। অনেক জিনিসেরই দাম কমে এসেছে। আরও কমানোর জন্য আমরা চেষ্টা করছি। যে সকল ব্যবসায়ী পণ্যের দাম বৃদ্ধি করছে তাদের সিন্ডিকেটদের হুঁশিয়ারি ও ব্যবস্থাও নিয়েছেন প্রধানমন্ত্রী।”

তিনি বলেন, “দেশের এই অবস্থাতেও বিএনপি-জামায়াত ফাইভ স্টার হোটেলে রাজকীয়ভাবে ইফতারের আয়োজন করে। অথচ আমরা ইফতারের আনুষ্ঠানিকতা বাদ দিয়ে মানুষের পাশে দাঁড়িয়েছি। অসহায় মানুষের জন্য আমরা কাজ করার চেষ্টা করছি। ধর্মের মূল্যবোধের প্রতি আমাদের রয়েছে শ্রদ্ধা। আমরা মানুষের জন্য রাজনীতি করি। আমাদের উন্নয়ন, গণতন্ত্র ও সাংবিধানিক ধারাবাহিকতা রক্ষা করতে যে কোনো অপশক্তিকে প্রতিহত করতে হবে।”

তিনি আরও বলেন, “দুর্নীতিবাজদের দেশের উন্নয়ন দেখলে গায়ে জ্বালা ধরে যায়। তারা মানুষের ভাগ্য উন্নয়নের জন্য কাজ করে না, বাংলাদেশের অগ্রগতিকে থামিয়ে দেওয়ার চেষ্টায় লিপ্ত থাকে। তাদের বিষয়ে আমাদের সতর্ক থাকতে হবে।”

ঢাকা মহানগর উত্তর স্বেচ্ছাসেবক লীগের ভারপ্রাপ্ত সভাপতি শাহে আলম মিন্টুর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক আনিছুর রহমান নাঈমের সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আফজাল হোসেন, আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী সদস্য নির্মল কুমার চ্যাটার্জী, বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের ভারপ্রাপ্ত সভাপতি গাজী মেজবাউল হোসেন সাচ্চু, সাধারণ সম্পাদক আফজালুর রহমান বাবু প্রমুখ।

Link copied!