• ঢাকা
  • শুক্রবার, ১৭ মে, ২০২৪, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ৮ জ্বিলকদ ১৪৪৫

‘বিএনপি-জামায়াত বিদেশিদের কাছে ধরনা দেয়’


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: জুলাই ৯, ২০২৩, ০২:১৯ পিএম
‘বিএনপি-জামায়াত বিদেশিদের কাছে ধরনা দেয়’

বিএনপি-জামায়াত বিদেশিদের কাছে ধরনা দেয় বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ। তিনি বলেছেন, “বিএনপি-জামায়াত বিদেশিদের কাছে ধরনা দিয়ে দেশের রাজনৈতিক পরিস্থিতি তাদের কাছে তুলে ধরে। আমাদের রাজনৈতিক মতবিরোধিতা থাকতেই পারে। কিন্তু তা বিদেশিদের কাছে তুলে ধরা দেশবিরোধী অপতৎপরতা।”

রোববার (৯ জুলাই) জাতীয় প্রেসক্লাবে বাংলাদেশ ইউনিয়ন সদস্য সংস্থা (বাইসস) আয়োজিত জাতীয় সংসদ নির্বাচন ও ইউনিয়ন পরিষদ সদস্যদের ভাবনা শীর্ষক এক আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।

ড. হাছান মাহমুদ বলেন, “দেশ যখন এগিয়ে যাচ্ছে, তখন ষড়যন্ত্র হচ্ছে। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান দেশকে যখন সমৃদ্ধের দিকে নিয়ে যাচ্ছিলেন, তখন তাকে হত্যা করা হয়েছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনাও যখন দেশকে এগিয়ে নিয়ে যাচ্ছেন তখন ষড়যন্ত্র শুরু করেছে বিএনপিসহ তার মিত্ররা।”

ইউনিয়ন পরিষদ সদস্যদের উদ্দেশে হাছান মাহমুদ বলেন, “ইউনিয়ন পরিষদ সদস্যরা তৃণমূলের নেতা। কার বাড়িতে কী সমস্যা, এগুলো ইউনিয়ন পরিষদ সদস্যরা জানেন।”

তথ্যমন্ত্রী বলেন, “ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান ও সদস্যদের ভাতার পরিমাণ বৃদ্ধি করা হয়েছে। সমাজের অবহেলিত মানুষের কল্যাণ প্রধানমন্ত্রী নিশ্চিত করেছেন। ২২ প্রকারের ভাতা সরকার চালু করেছে। ওএস এমএসের চাল দিচ্ছে। এগুলো ইউনিয়ন পরিষদ সদস্যরা নির্ধারণ করে।”

এখন আর কুঁড়েঘর নেই উল্লেখ করে হাছান মাহমুদ বলেন, “এখন কেউ বিদেশে গেলে পাঁচ বছর পর দেশে এলে এলাকা চিনতে কষ্ট হয়। এখন সাধারণ পরিবারে কেউ না খেয়ে থাকে না। বাংলাদেশ বদলে গেছে। আজকে যে দেশে বৈপ্লবিক পরিবর্তন হয়ে গেছে, এটা ইউনিয়ন পরিষদ সদস্যদের সাধারণ মানুষকে বোঝাতে হবে। এখন মসজিদ, মন্দিরে এসি। এ পরিবর্তনের ফলে আজকে অনেকেই শহর ছেড়ে গ্রামে চলে যেতে চায়।”

সংগঠনের সভাপতি গোলাম সারওয়ার মিলনের সভাপতিত্বে আরও উপস্থিত ছিলেন জাতীয় প্রেসক্লাবের সাধারণ সম্পাদক শ্যামল দত্ত, টেকনো লিমিটেডের এমডি ড. যশোদা জীবন দেবনাথ, বাহ্মণবাড়িয়া উপজেলা পরিষদ চেয়ারম্যান ফিরোজ রহমান অলিও প্রমুখ।

Link copied!