• ঢাকা
  • রবিবার, ১৪ এপ্রিল, ২০২৪, ১ বৈশাখ ১৪৩১,

বিএনপি-জামায়াত ‘ছাগলের’ তিন নম্বর বাচ্চা : তথ্যমন্ত্রী


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: সেপ্টেম্বর ২৯, ২০২৩, ০৩:১৭ পিএম
বিএনপি-জামায়াত ‘ছাগলের’ তিন নম্বর বাচ্চা : তথ্যমন্ত্রী
ছবি : সংগৃহীত

বিএনপি-জামায়াতকে ছাগলের তিন নম্বর বাচ্চা বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ। তিনি বলেছেন, “নির্বাচন নিয়ে অনেক ষড়যন্ত্র হচ্ছে, নির্বাচন ভন্ডুল করার অনেক অপচেষ্টা হচ্ছে। ঘোলাপানিতে মাছ শিকার করার অপচেষ্টা হচ্ছে। যারা এই অপচেষ্টা চালাচ্ছেন তারা ‘ছাগলের’ তিন নম্বর বাচ্চা।”

শুক্রবার (২৯ সেপ্টেম্বর) দুপুরে শেখ হাসিনার ৭৭তম জন্মদিন উপলক্ষে কৃষক লীগ আয়োজিত এক আলোচনা সভা ও দোয়া মাহফিলে তিনি এসব কথা বলেন।

হাছান মাহমুদ বলেন, “যারা তাদের বাতাস দিচ্ছে আর সেই বাতাসে ফখরুল সাহেব, আমীর খসরু সাহেব লাফান। সঙ্গে শ্যামা ওবায়েদ, নিপুণ রায় লাফান। এই লাফালাফি করে কোনো লাভ হবে না। ছাগলের তিন নম্বর বাচ্চা যেমন দুধ পায় না শুধু লাফায়, আপনারা শুধু লাফাতেই থাকবেন।”

তথ্যমন্ত্রী বলেন, “আগামী দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন যথাসময়ে অনুষ্ঠিত হবে। সেই নির্বাচনে আবার ধস নামানো বিজয়ের মাধ্যমে শেখ হাসিনা আবার ক্ষমতার আসনে বসবেন। আপনারা যেমন ২০১৪ সালের নির্বাচন বর্জন করে ভেবেছিলেন সরকার টিকবে না, ’১৮ সালের নির্বাচনকে প্রশ্নবিদ্ধ করে ভেবেছিলেন সরকার টিকবে না, সাড়ে চার বছর পূর্ণ করেছি আর তিন মাসের মাথায় পাঁচ বছর পূর্ণ হবে। আমরা চাই আপনারা নির্বাচনে আসুন।”

হাছান মাহমুদ বলেন, “আপনারা আগামী মাসে ফাইনাল খেলার ডাক দিয়েছেন, আমরা চাই খেলতে। আমি ফাইনাল খেলার কথা বাদ দিলাম, বেগম খালেদা জিয়াকে বিদেশ পাঠানোর জন্য ৪৮ ঘণ্টার আল্টিমেটামের ৭২ ঘণ্টা পার হয়ে গেছে, সেমিফাইনালে আপনারা পরাজিত হয়ে গেছেন। সেমিফাইনালের পরে ফাইনাল খেলতে পারবেন কি না, সেই শঙ্কা আছে। আপনারা আসুন আর না আসুন, দেশে যথাসময়ে নির্বাচন অনুষ্ঠিত হবে।”  

তথ্যমন্ত্রী বলেন, “ক্ষণে ক্ষণে বিদেশিদের কাছে ধরনা দিয়ে কোনো লাভ হবে না। বিদেশিরা কাউকে ক্ষমতায় বসাবে না। আপনারা ভেবেছেন কোলে করে দোলনায় বসিয়ে আপনাদের বিদেশিরা ক্ষমতায় বসিয়ে দেবে, এটা জনগণ হতে দেবে না, আওয়ামী লীগ এটা হতে দেবে না।”

হাছান মাহমদু আরও বলেন, “শনিবার (৩০ সেপ্টেম্বর) বায়তুল মোকাররম দক্ষিণ গেটে কৃষক লীগ মহাসমাবেশের ডাক দিয়েছে। মির্জা ফখরুল ইসলাম আলমগীরকে অনুরোধ করব কালকের সমাবেশ লক্ষ্য করার জন্য। আসেন এবং দেখেন, চাইলে আপনাকে বক্তৃতারও সুযোগ দেওয়া হবে।”

কৃষক লীগের সভাপতি কৃষিবিদ সমীর চন্দের সভাপতিত্বে আলোচনা সভায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক এস এম কামাল হোসেন, কৃষি ও সমবায়বিষয়ক সম্পাদক ফরিদুন্নাহার লাইলী। 
সভা সঞ্চালনা করেন কৃষক লীগের সাধারণ সম্পাদক উম্মে কুলসুম স্মৃতি।

পরে অনুষ্ঠানে কেক কেটে শেখ হাসিনার ৭৭তম জন্মদিন উদযাপন করা হয়।

Link copied!