• ঢাকা
  • বুধবার, ২৮ ফেব্রুয়ারি, ২০২৪, ১৫ ফাল্গুন ১৪৩০, ১৮ শা’বান ১৪৪৫

বিএনপি-জামায়াত দেশে শান্তিপূর্ণ নির্বাচন চায় না : নাছিম


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: আগস্ট ৪, ২০২৩, ০৪:৩১ পিএম
বিএনপি-জামায়াত দেশে শান্তিপূর্ণ নির্বাচন চায় না : নাছিম

দেশে শান্তিপূর্ণ নির্বাচন হোক, বিএনপি-জামায়াত সেটা কখনোই চায় না বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক কৃষিবিদ আ ফ ম বাহাউদ্দিন নাছিম।

শুক্রবার (৪ আগস্ট) রাজধানীর কলাবাগান ক্রীড়াচক্র মাঠে ডেঙ্গু প্রতিরোধে দেশব্যাপী আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের পরিচ্ছন্নতা ও মশক নিধন কর্মসূচির উদ্বোধন অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

বাহাউদ্দিন নাছিম বলেন, “দেশের মানুষ শান্তিপূর্ণ নির্বাচন চায়। আওয়ামী লীগও চায় দেশে সুন্দর একটি নির্বাচন অনুষ্ঠিত হোক, যে নির্বাচনে দেশের মানুষ শান্তিতে ভোট দিতে পারবে। বিএনপি-জামায়াত কখনোই চায় না দেশে একটি শান্তিপূর্ণ নির্বাচন অনুষ্ঠিত হোক। তাই তারা নির্বাচনকে বানচাল করার জন্য ইতোমধ্যে ধ্বংসাত্মক কর্মকাণ্ড শুরু করেছে।”

নাছিম বলেন, “শোকের মাস আগস্ট শুরু হয়েছে। ১৯৭৫ সালের এ মাসে পাকিস্তানের প্রেতাত্মারা বঙ্গবন্ধুকে সপরিবারে হত্যা করেছিল। সেই খুনিদের দলেরা এখনো বাংলাদেশে রয়েছে। এরা দেশের রাজনীতিকে ধ্বংস করেছে এবং দেশের সংবিধানকে কলঙ্কিত করেছে। এরাই দেশে সামরিক শাসন কায়েম করেছিল। এখন তারা দেশের গণতন্ত্রকে ধ্বংসের ষড়যন্ত্র করছে।”

আওয়ামী লীগের এই নেতা বলেন, “বাংলাদেশ আওয়ামী লীগ দেশের মানুষের শান্তির জন্য রাজনীতি করে। যারা দেশে সন্ত্রাসের রাজনীতি করে এবং সন্ত্রাসী কায়দায় রাস্তা অবরোধ করে, মানুষের সম্পদ নষ্ট করে, গাড়িতে আগুন দেয়, তাদের বিষয়ে আমাদের সচেতন থাকতে হবে। এই গোষ্ঠী এখন আবার তাদের পুরোনো ধারায় ফিরে গেছে। এরা অগ্নিসন্ত্রাস ও মানুষ পুড়িয়ে মারার রাজনীতি করে।”

স্বেচ্ছাসেবক লীগের নেতাকর্মীদের উদ্দেশে বাহাউদ্দিন নাছিম বলেন, “বিএনপি-জামায়াত দুর্যোগে কখনো মানুষের পাশে দাঁড়ায়নি। করোনাকালে এরা মানুষকে সহযোগিতা করেনি। আপনারা তা করেছেন। কৃষকের ধান কেটে দিয়ে তাদের ঘরে পৌঁছে দিয়েছেন। করোনায় আপনারাই অক্সিজেন নিয়ে, খাবার নিয়ে, অ্যাম্বুলেন্স সার্ভিস নিয়ে, লাশ দাফন করে সহযোগিতা করেছেন। এ জন্য আমরা বলতে পারি, স্বেচ্ছাসেবক লীগের নেতাকর্মীরা মানুষের জন্য রাজনীতি করে, সব সময় মানুষের পাশে দাঁড়ায়। মানুষের পাশে দাঁড়ানোর একটি আদর্শিক সংগঠন হলো বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেবক লীগ।”

ডেঙ্গু প্রকোপ নিয়ে বাহাউদ্দিন নাছিম বলেন, “শোকের মাসে শোককে শক্তিতে পরিণত করে আমরা দেশের মানুষের জন্য কাজ করতে চাই। মানুষের পাশে দাঁড়াতে চাই। আজকে সারা দেশে শিশু থেকে শুরু করে যুবক, বৃদ্ধ, সবাই ডেঙ্গুতে আক্রান্ত হচ্ছে এবং অনেকেই মৃত্যুর মুখে পতিত হচ্ছে। বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনা ইতোমধ্যে ডেঙ্গুর হাত থেকে মানুষকে রক্ষা করার জন্য ঘোষণা দিয়েছেন। দেশের মানুষকে সহযোগিতা করার জন্য ইতোমধ্যে বাংলাদেশ আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা কাজ করছে। ডেঙ্গু নিয়ে সচেতনতা তৈরি করা সরকারের একার পক্ষে সম্ভব নয়। এটা সব নাগরিকের দায়িত্ব। এটি কোনো একক রাজনৈতিক দলের দায়িত্ব নয়, সব রাজনৈতিক দলের দায়িত্ব। সবাইকে সচেতন থেকে কাজ করতে হবে।”

বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের সভাপতি গাজী মেজবাউল হোসেন সাচ্চুর সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক এ কে এম আফজালুর রহমান বাবুর সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য দেন শেরে বাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ের ড. এম এ ওয়াদেজ মিয়া গবেষণা কেন্দ্রের পরিচালক অধ্যাপক ড. মোহাম্মদ আলী।

এ সময় উপস্থিত ছিলেন স্বেচ্ছাসেবক লীগের সহসভাপতি আবদুল আলীম বেপারী, সালেহ মোহাম্মদ টুটুল, কাজী মোয়াজ্জেম হোসেন, যুগ্ম সাধারণ সম্পাদক মোবাশ্বের চৌধুরী, সাংগঠনিক সম্পাদক নাফিউল করিম নাফা, আব্দুল্লাহ আল সায়েম, আ ফ ম মাহাবুবুল হাসান মাহাবুব, দপ্তর সম্পাদক আজিজুল হক আজিজ, মহানগর দক্ষিণের সভাপতি কামরুল হাসান রিপন, উত্তরের সাধারণ সম্পাদক আনিসুর রহমান নাঈমসহ আরও অনেকে।

Link copied!