• ঢাকা
  • শনিবার, ২৭ জুলাই, ২০২৪, ১২ শ্রাবণ ১৪৩১, ২০ মুহররম ১৪৪৫

নির্বাচন ছাড়া বিএনপির কোনো উপায় নেই : নানক


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: সেপ্টেম্বর ১৭, ২০২৩, ১২:৩৮ পিএম
নির্বাচন ছাড়া বিএনপির কোনো উপায় নেই : নানক

নিজেদের রক্ষা করতে নির্বাচনে অংশ নেওয়া ছাড়া বিএনপির আর কোনো উপায় নেই বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য অ্যাডভোকেট জাহাঙ্গীর কবির নানক।

রোববার (১৭ সেপ্টেম্বর) সকালে পুড়ে যাওয়া মোহাম্মদপুর কৃষি মার্কেট পরিদর্শন শেষে সাংবাদিকদের তিনি এ কথা বলেন।

জাহাঙ্গীর কবির নানক বলেন, “আওয়ামী লীগ এবং শেখ হাসিনা সরকার গণতন্ত্রকে বিশ্বাস করে। সেই গণতন্ত্রকে বিশ্বাস করে তারা (বিএনপি) যেকোনো রোডমার্চ করতে পারে। আমি দোয়া করি যেন তাদের রোডমার্চ শান্তিপূর্ণ থাকে। এই রোডমার্চ শেষ হতে হতে যেন বাংলাদেশের ১৬ কোটি মানুষ নির্বাচন করে ফেলে। তাদের (বিএনপি) যা যা করণীয় তা শান্তিপূর্ণভাবে করুক। বিএনপি তাদের ভুল শুধরে নির্বাচনের পথে এলে অভিনন্দন জানাব। নির্বাচন ছাড়া বিএনপির রক্ষা পাওয়ার আর কোনো উপায় নেই।”

আগুন কীভাবে লেগেছে তা খতিয়ে দেখতে মার্কেট কমিটিকে একটি তদন্ত কমিটি গঠন করার জন্য আহ্বান জানিয়ে নানক বলেন, “সরকারের তদন্ত কমিটির পাশাপাশি আপনারা একটি ছোট তদন্ত কমিটি গঠন করবেন। কীভাবে আগুন লেগেছে তারা সেটি খুঁজে বের করবে। কী দুর্বলতা ছিল, কী দুর্বল দিকগুলো ছিল সেগুলোও খুঁজে বের করবে।”

দোকান বরাদ্দ দেওয়ার বিষয়ে আওয়ামী লীগের এই সভাপতিমণ্ডলীর সদস্য বলেন, “যার যেখানে দোকান ছিল সেখানেই তাকে বরাদ্দ দিতে হবে। এখানে আমরা আকাশকুসুম কল্পনা করতে চাই না। ছয় তলা, নয় তলা ও ১৪ তলা মার্কেট কবে হবে এই ভরসার জোরে মানুষগুলো অনিশ্চয়তায় থাকতে পারে না। দোকান মালিক ও দোকানদাররা যা চাইবেন তাই হবে। এর বাইরে কিছু হবে না, আমরা এর বাইরে কিছু করতে দেব না। মার্কেটটা হলো নিম্ন মধ্যবিত্ত, মধ্যবিত্ত ও নিম্ন আয়ের মানুষের মার্কেট। সেই প্রাণের মার্কেটটি পুড়ে গেছে, এতে আমাদের হৃদয় পুড়ে গেছে।”

এ সময় স্থানীয় কাউন্সিলর ও কৃষি মার্কেটের বাজার কমিটির সভাপতি উপস্থিত ছিলেন।

Link copied!