• ঢাকা
  • রবিবার, ১৯ মে, ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১,

যুক্তরাষ্ট্রে বাংলাদেশি শিক্ষার্থী নিহত, ঢাকায় মানববন্ধন


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: জানুয়ারি ৯, ২০২৩, ০৩:২১ পিএম
যুক্তরাষ্ট্রে বাংলাদেশি শিক্ষার্থী নিহত, ঢাকায় মানববন্ধন

যুক্তরাষ্ট্রে পুলিশের গুলিতে বাংলাদেশি শিক্ষার্থী সৈয়দ ফয়সাল আরিফের মৃত্যু হয়েছে। এর প্রতিবাদে ঢাকায় পররাষ্ট্র মন্ত্রণালয়ের সামনে মানববন্ধন করেছে ‘সচেতন নাগরিক সমাজ’ নামের একটি সংগঠন। একইসঙ্গে এ ঘটনার সুষ্ঠু তদন্ত ও বিচার চেয়েছে সংগঠনটি।

সোমবার (৯ জানুয়ারি) দুপুর ১২টায় এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের ২৬নং ওয়ার্ড কাউন্সিলর হাসিবুর রহমান মানিকের উপস্থিতিতে মানববন্ধনে প্রায় শতাধিক লোক অংশ নেন।

মানববন্ধন থেকে ‘আমেরিকায় মানবাধিকার আজ কোথায়?’, ‘উই ওয়ান্ট জাস্টিস’, যুক্তরাষ্ট্রে আজ মানবাধিকার ভূলুণ্ঠিতসহ নানা প্ল্যাকার্ডে প্রতিবাদ জানানো হয়।

এ সময় হাসিবুর রহমান মানিক বলেন, “আমরা সাধারণ জনগণ। যুক্তরাষ্ট্রে আমার এক বাঙালি ভাইকে নির্মমভাবে হত্যা করা হয়েছে। তারা মানবাধিকার লঙ্ঘন করেছে। কথায় কথায় যুক্তরাষ্ট্র মানবাধিকারের কথা বলে। কিন্তু আমাদের বাঙালি যুক্তরাষ্ট্রেই মানবাধিকার লঙ্ঘনের শিকার হচ্ছে। তারা যদি এমন করে তাহলে এটা কেমন মানবাধিকার?”

হাসিবুর রহমান আরও বলেন, “আমাদের দেশে কিছু হলে বিদেশি রাষ্ট্রদূতরা প্রতিবাদ করে। এখন বিভিন্ন দেশের রাষ্ট্রদূতরাও প্রতিবাদ করুক। আমরা এটা করেছি, বিশ্বের প্রতিটি জায়গায় যেন এটা ছড়িয়ে পড়ে।”

জাতীয় বিভাগের আরো খবর

Link copied!